শুক্রবার, ২০ আগস্ট, ২০২১ ০০:০০ টা

ফার্মেসিতে ৫০০ টাকায় করোনা টিকা মালিক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর দক্ষিণখানে ৫০০ টাকায় করোনার টিকা দেওয়ার অভিযোগে বুধবার রাতে একটি ফার্মেসিতে অভিযান চালিয়েছে পুলিশ। মডার্নার টিকাসহ ফার্মেসির মালিক বিজয় কৃষ্ণ তালুকদারকে গ্রেফতার করা হয়। এ সময় তার ফার্মেসি থেকে ২০ ডোজ টিকা জব্দ করা হয়েছে। 

এ ঘটনায় গতকাল তার বিরুদ্ধে দক্ষিণখান থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে। মামলায় অজ্ঞাত আরও দুই থেকে তিনজনকে আসামি করা হয়েছে।

পুলিশ জানায়, বুধবার রাত ১২টায় তারা ওই ফার্মেসিতে অভিযান চালান। সেখানে এক দম্পতিকে  করোনা টিকা দেওয়ার প্রমাণ পাওয়া যায়। এ ছাড়া ফার্মেসিটি থেকে আরও অনেককে টিকা দেওয়া হয়েছে বলে তথ্য মিলেছে। ফার্মেসির মালিক বিজয় ৫০০ টাকার বিনিময়ে এক ডোজ টিকা দিচ্ছিলেন বলেও জানা গেছে। দক্ষিণখান থানার পরিদর্শক (তদন্ত) আজিজুল হক মিয়া জানান, আটক ওই ফার্মেসির মালিক একজন প্যারামেডিক। তাকে মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। তাকে ১০ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করা হয়েছে। টিকা বিতরণের বৈশ্বিক প্ল্যাটফরম কোভ্যাক্স থেকে পাওয়া মডার্নার ২৫ লাখ ডোজের প্রয়োগ দেশে শুরু হয় গত ১৩ জুলাই থেকে। আজিজুল হক মিয়া জানান, তারা গোপন সংবাদে জানতে পারেন- ফার্মেসিতে বসে করোনারোধী মডার্নার টিকা অবৈধভাবে দেওয়া হচ্ছে। এরপর তারা অভিযান পরিচালনা করে তার (বিজয় কৃষ্ণ তালুকদার) কাছ থেকে দুটি বোতল (ভায়াল) পান। একটা খালি এবং একটায় কিছু পরিমাণে টিকা ছিল। ফার্মেসি থেকে একটি বোতল এবং তার বাসার ফ্রিজ থেকে একটি বোতল জব্দ করা হয়। টিকা রাখার বক্স পান ২১টি। বোতলের মধ্যে মডার্নার টিকা ছিল বলে তারা প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছেন। জানা গেছে, বিজয় কৃষ্ণ তালুকদার একটি প্রাইভেট ক্লিনিক পরিচালনা করেন। সেটার নাম দরিদ্র পারিবারিক সেবা সংস্থা ক্লিনিক। তিনি সরকারি টিকাদান কর্মসূচিতে যুক্ত ছিলেন বলে পুলিশকে জানিয়েছেন। টিকাদান কর্মসূচিতে যুক্ত থাকাবস্থায় বা পরবর্তী সময়ে এই টিকা সরানো হয়েছে কি না সে বিষয়ে জিজ্ঞাসাবাদ ও তদন্ত করতে তাকে রিমান্ডে আনার আবেদন করা হয়েছে।

সর্বশেষ খবর