সোমবার, ২৩ আগস্ট, ২০২১ ০০:০০ টা

প্রধানমন্ত্রীর অনুদানে বিনামূল্যে হার্টের ভাল্ব রিং পাবেন রোগীরা

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা হৃদরোগে আক্রান্ত অসহায় ও গরিব রোগীদের বিনামূল্যে হার্টের ভাল্ব, রিং ও পেসমেকার কিনতে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালকে আর্থিক অনুদান দিয়েছেন। এসব চিকিৎসা সরঞ্জামের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে এককালীন ৩ কোটি ২৯ লাখ টাকা দেওয়া হয়েছে। গতকাল প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব তোফাজ্জল হোসেন মিয়ার কাছ থেকে অনুদানের চেক গ্রহণ করেন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন সহযোগী অধ্যাপক ডা. জুলফিকার আলী, সহযোগী অধ্যাপক ও কার্ডিয়াক সার্জন ডা. আশরাফুল হক সিয়াম প্রমুখ ।

আর্থিক সহযোগিতা পাওয়ার বিষয়টি নিশ্চিত করে ডা. আশরাফুল হক সিয়াম বলেন, গরিব ও অসহায় রোগীদের জন্য হার্টের ভাল্ব, রিং ও পেসমেকার বিনামূল্যে বিতরণের জন্য প্রধানমন্ত্রী যে অনুদান দিয়েছেন এ জন্য আমরা কৃতজ্ঞ। গরিব অনেক রোগীর স্বজনরা অর্থাভাবে চিকিৎসা করাতে পারেন না বিষয়টি অবহিত হওয়ার পর প্রধানমন্ত্রী এ অনুদান দিয়েছেন। এতে এখানকার চিকিৎসা সেবা আরও সহজ এবং গরিব মানুষ উপকৃত হবে।

সরকারি পর্যায়ে হৃদরোগে আক্রান্তদের জন্য সবচেয়ে বড় হাসপাতাল জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট। অনেক রোগীকে ভাল্ব প্রতিস্থাপন কিংবা রিং বসাতে হয়। তবে তাদের অনেকে আর্থিক সংকটের কারণে সেই চিকিৎসা নেওয়ার সুযোগ পান না। বিষয়টি জানার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বরাদ্দ দিয়েছেন। অনুদানের এ টাকায় হাসপাতালে আসা গরিব ও অসহায় হৃদরোগীদের মধ্যে বিনামূল্যে বিতরণের জন্য ১৫০টি ভাল্ব, ১৫০টি রিং ও ১০০টি পেসমেকার কেনা হবে।

সর্বশেষ খবর