বুধবার, ২৫ আগস্ট, ২০২১ ০০:০০ টা

বরিশালের ইউএনও ওসি বদলি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

দেশব্যাপী আলোচিত বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমানের বদলির আদেশ হয়েছে। ১৮ আগস্টের অনাকাক্সিক্ষত ঘটনার আট দিন আগে তার বদলির আদেশ হয় জনপ্রশাসন মন্ত্রণালয়ে। অপরদিকে কাকতালীয়ভাবে ওই ঘটনার সাড়ে ৮ ঘণ্টা আগে কোতোয়ালি থানার ওসি মো. নুরুল ইসলামের বদলির আদেশ হয়। তবে বদলির খবরটি ব্যাপকভাবে ছড়িয়েছে ওই ঘটনার পর। গত ১০ আগস্ট প্রকাশিত জনপ্রশাসন মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ নিয়োগ শাখার প্রজ্ঞাপনে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা  মো. মুনিবুর রহমানকে একই মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব পদে বদলি করা হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ নিয়োগ শাখার উপ-সচিব আবুল ফাতেহ মোহাম্মদ শফিকুল ইসলাম ওই প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন। জনস্বার্থে এই বদলি করা হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

অপরদিকে ১৮ আগস্ট বাংলাদেশ পুলিশ হেডকোয়াটার্সের এক প্রজ্ঞাপনে বরিশাল কোতোয়ালি মডেল থানার ওসি মো. নুরুল ইসলামকে সিলেট রেঞ্জে বদলি করা হয়। অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক ড. মো. মইনুর রহমান চৌধুরী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে ২৫ আগস্টের মধ্যে তাকে বর্তমান কর্মস্থল থেকে ছাড়পত্র গ্রহণ করতে বলা হয়েছে। 

তবে কেউ কেউ ইউএনও এবং ওসির বদলিকে ১৮ আগস্টের ঘটনার জের বলে উল্লেখ করে সামাজিক যোগাযোগমাধ্যমে স্ট্যাটাস দিচ্ছেন। এমনকি কোনো কোনো অনলাইন নিউজ পোর্টালেও এ ধরনের রসালো নিউজ আপলোড করা হয়েছে। বদলি প্রসংগে আলাপকালে ইউএনও মুঠোফোনে সাংবাদিকদের বলেন, তিনি বদলির আদেশ পেয়েছেন ১০ আগস্ট। ১৮ আগস্টের ঘটনার সঙ্গে তার বদলির কোনো সংশ্লিষ্টতা নেই।

কোতোয়ালি মডেল থানার ওসি মুঠোফোনে সাংবাদিকদের বলেন, ঘটনার দিন বিকাল ৩টায় তিনি পুলিশ হেডকোয়াটার্সের বদলির আদেশ হাতে পান।

 ঘটনা ঘটে ওইদিন রাত সাড়ে ১০টায়। ওই ঘটনার সঙ্গে তার বদলির কোনো সম্পৃক্ততা নেই।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর