শনিবার, ২৮ আগস্ট, ২০২১ ০০:০০ টা

ভারতের নাগপুরে জরুরি অবতরণ করল বাংলাদেশ বিমানের ফ্লাইট

নিজস্ব প্রতিবেদক

ওমানের মাস্কাট থেকে উড্ডয়ন করা বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট ভারতের নাগপুরে জরুরি অবতরণ করেছে। গতকাল সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি-২২ ফ্লাইটটি রওনা হয়েছিল। তবে পথে ফ্লাইটটি ঘুরে নাগপুরে অবতরণ করে।

জরুরি অবতরণের কারণ হিসেবে গণমাধ্যমকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ড. আবু সালেহ মোস্তফা কামাল বলেন, ফ্লাইটটি ওমানের রাজধানী মাস্কাট থেকে ১২২ জন যাত্রী নিয়ে ঢাকায় আসছিল। বেলা সাড়ে ১১টার দিকে (গতকাল) বোয়িং ৭৩৭ বিমানটির হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা ছিল।

আকাশপথে বিমানের পাইলট ক্যাপ্টেন নওশাদ অসুস্থ হয়ে পড়ায় বিমানটি নাগপুরে জরুরি অবতরণ করে। যতদূর জানা গেছে, নওশাদের হার্ট অ্যাটাক হয়েছে। তিনি আরও জানান, যাত্রীরা সবাই সুরক্ষিত আছেন। প্রত্যেককে খাবারসহ প্রয়োজনীয় অন্যান্য সুবিধা দেওয়া হয়েছে। ক্যাপ্টেন নওশাদকে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার শারীরিক অবস্থা স্থিতিশীল। এদিকে নাগপুরে জরুরি অবতরণকারী ফ্লাইটটি গত রাতেই দেশে ফেরার কথা জানিয়েছিল বিমান বাংলাদেশ এয়ারলাইনস। পাইলট, ক্রু মেম্বার এবং যাত্রীদের ফিরিয়ে আনতে বিমানের একটি ফ্লাইট গতকাল সন্ধ্যা পৌনে ৭টায় নাগপুরে পাঠানো হয়। সে হিসাবে গত মধ্যরাতেই ফ্লাইটটি দেশে ফেরার কথা। সূত্র জানায়, বৃহস্পতিবার বিমানের ফ্লাইটটি ওমান যায়। সেখান থেকে স্থানীয় সময় মধ্যরাত ২টা ৩০ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে আসার কথা ছিল। ফ্লাইটটি ভোর সাড়ে ৬টায় ঢাকার উদ্দেশে উড্ডয়ন করে। ভারতের স্থানীয় সময় শুক্রবার বেলা সাড়ে ১১টায় ফ্লাইটটি ঢাকার দিকে না এসে নাগপুর বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর