শিরোনাম
রবিবার, ২৯ আগস্ট, ২০২১ ০০:০০ টা

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে না দিলে আন্দোলন

নিজস্ব প্রতিবেদক

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে না দিলে আন্দোলন

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, ‘১৭ অক্টোবর কেন? আজকেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিন। না হলে সারা দেশের লাখো ছাত্র রাস্তায় নেমে আসবে। অবিলম্বে যদি আমরা জবাব না পাই- তাহলে সেপ্টেম্বর থেকে ছাত্র-শিক্ষক-অভিভাবকদের বৃহত্তর আন্দোলন শুরু হবে। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে ছাত্র-শিক্ষক-অভিভাবক ঐক্য ফোরামের এক মানববন্ধনে তিনি সরকারকে এই হুঁশিয়ারি দেন। তবে তিনি আন্দোলনের তারিখ ঘোষণা করেননি।

আয়োজক সংগঠনের সভাপতি অধ্যক্ষ সেলিম ভূঁইয়ার সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য নাজিমউদ্দিন আলম, যুবদলের কেন্দ্রীয় নেতা গিয়াস উদ্দিন মামুন প্রমুখ বক্তব্য রাখেন।  মাহমুদুর রহমান মান্না বলেন, দেশের সব ছাত্র সংগঠন, সব শিক্ষক সমাজ, অভিভাবকরা শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে বলছেন। অভিভাবকদের অনেকেই অভিযোগ করেছেন, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কারণে তাদের ছেলে-মেয়েরা পড়ালেখা করে না।

 ঘরের দরজা-জানালা বন্ধ করে কম্পিউটার নিয়ে বসে থাকে, কী করে জানা যায় না। তাদের মন-মেজাজ ভালো না। তাদের সঙ্গে কথা বলা যায় না। এতে কিশোর শিক্ষার্থীরা বিপথে চলে যাচ্ছে।

নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, আজকের পত্রিকায় ছেপেছে- সরকার সারা দেশে শতকরা মাত্র চারজন লোককে দুই ডোজ টিকা দিতে পেরেছে। আবার কবে থেকে টিকা দেবে তার কোনো খবর নেই। তাই ওই ধান্ধা বাদ দিয়ে আজকে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় খুলে দিন।

সর্বশেষ খবর