সোমবার, ৩০ আগস্ট, ২০২১ ০০:০০ টা
বরিশালের ডিসি বললেন

আন্তরিকতাকে কেউ দুর্বলতা ভাববেন না

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

আন্তরিকতা ও ভালোবাসাকে দুর্বলতা ভাববেন না বলে মন্তব্য করেছেন বরিশালের জেলা প্রশাসক (ডিসি) জসীম উদ্দীন হায়দার। জেলা প্রশাসক বলেন- তিনি প্রধানমন্ত্রীর পক্ষে জনগণের সেবা করতে এসেছেন। কারও সঙ্গে বৈরিতা কিংবা শত্রুতা নেই। কোনো অন্যায়ের সাপোর্ট করতে তিনি বরিশাল আসেননি। সব ভালো কাজের সঙ্গে থাকার জন্য জনগণের প্রতি আহ্বান জানান তিনি।

গতকাল দুপুরে বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের গিলাতলী এলাকায় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ  প্রকল্পের নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় এসব কথা বলেন জেলা প্রশাসক। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী ও সদর আসনের এমপি কর্নেল (অব.) জাহিদ ফারুক। গত ১৮ আগস্ট রাতে বরিশাল সদর উপজেলা পরিষদের আলোচিত ঘটনার পর এই প্রথম জনসন্মুখে কথা বলেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমানও বক্তব্য রাখেন। বক্তৃতায় জেলা প্রশাসক আরও বলেন- ‘সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান যতদিন ইচ্ছা তার বর্তমান কর্মস্থলে থাকবেন। এই জেলায় প্রধানমন্ত্রীর প্রতিনিধি আমি (জেলা প্রশাসক) এবং ইউএনও মুনিবুর রহমান। তার (ইউএনও) গায়ে যিনি আঘাত করবেন, তিনি প্রধানমন্ত্রীকে অপমান করলেন। যিনি রাষ্ট্রের জন্য প্রধানমন্ত্রীর হয়ে কাজ করেন, তাকে সম্মান জানাতে হবে।’ জেলা প্রশাসক বলেন, অনেকেই বলেন তাকে (ইউএনও) নাকি বদলি করা হয়েছে। তিনি ১০ আগস্ট বদলি হয়েছেন। এখন যতদিন ইচ্ছা এখানকার ইউএনও হিসেবে কাজ করবেন।

গ্রেফতার ১২ নেতাকর্মীর জামিন শুনানি ২ সেপ্টেম্বর : বরিশাল সদর উপজেলা পরিষদের আলোচিত ঘটনায় ইউএনও এবং পুলিশের দায়ের করা মামলায় গ্রেফতার আওয়ামী লীগের আরও ১২ নেতাকর্মীর জামিন আবেদন করা হয়েছে। কারান্তরীণ আসামিদের পক্ষে গতকাল সিনিয়র মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এই আবেদন করেন তাদের আইনজীবী অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস। আদালতের বিচারক মো. আনিসুর রহমান তাদের জামিন আবেদন গ্রহণ করে আগামী ২ সেপ্টেম্বর শুনানির দিন ধার্য করেন। এর আগে এই দুই মামলায় গত বৃহস্পতিবার (২৬ আগস্ট) অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ৯ নেতাকর্মী জামিন পান। গত ১৮ আগস্টের ঘটনায় পরদিন ১৯ আগস্ট ইউএনও মো. মুনিবুর রহমান এবং কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক শাহজালাল মল্লিক বাদী হয়ে সিটি মেয়র সাদিক আবদুল্লাহ ও সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাসসহ ১১৪ জনের নামোল্লেখ এবং অজ্ঞাতনামাসহ আওয়ামী লীগের ৬০২ নেতাকর্মীর বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করেন। এই মামলায় পুলিশ মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মাহমুদ বাবুসহ ২৩ জনকে গ্রেফতার করে। যার মধ্যে চোখে গুলিবিদ্ধ অবস্থায় দুজন ঢাকায় চিকিৎসাধীন। বরিশাল কারাগারে থাকা ২১ জনের মধ্যে এর আগে জামিন পেয়েছেন ৯ জন। বাকি ১২ জনের জামিন গতকাল আবেদন হয়েছে বলে নিশ্চিত করেছেন তাদের আইনজীবী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস।

সর্বশেষ খবর