বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা
প্রাইভেট কারে জোড়া লাশ

ময়নাতদন্ত রিপোর্টে খুলবে রহস্য

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর সেগুনবাগিচায় একটি প্রাইভেট কার থেকে দুজনের লাশ উদ্ধারের ঘটনায় নানা রহস্য দানা বাঁধছে। নিহত রং মিস্ত্রি সিয়াম ও রাকিবের বিষয়ে একেকজন একেক ধরনের কথা বলছেন। তবে ময়নাতদন্ত রিপোর্ট হাতে পেলে তাদের মৃত্যুর রহস্য বেরিয়ে আসবে বলে জানিয়েছেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার।

তিনি বলেন, এ ঘটনায় ইতিমধ্যে গ্যারেজের মালিকসহ একাধিক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। মৃত দুজন আলাদা গ্যারেজের কর্মচারী হলেও তাদের মধ্যে সখ্য ছিল। প্রায়ই এক সঙ্গে চলাফেরা করত। তাদের শরীরে দৃশ্যমান কোনো আঘাতের চিহ্ন ছিল না। এ ঘটনায় শাহবাগ থানায় অপমৃত্যুর মামলা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

তবে লাশ উদ্ধারের সময় গাড়িটি কালো কাপড় দিয়ে ঢাকা ছিল। কাপড়টি               কারা, কীভাবে দিল তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। জানা গেছে, ওই গাড়িটি মেরামতের জন্য রাজধানীর সেগুনবাগিচায় নাভানা সিএনজির সামনের সড়কে রাখা ছিল। রাতে তারা একসঙ্গে খাবারও খান। ওই গাড়িতে রঙের কাজ করতে করতে সেখানেই ঘুমিয়ে যান। তদন্ত সংশ্লিষ্টরা বলছেন, ওই দুজন যখন গাড়ির ভিতরে ঘুমাচ্ছিলেন তখন কে বা কারা বাইরে থেকে গাড়িটি কালো কাপড় দিয়ে ঢেকে দিয়েছিলেন। ধারণা করা হচ্ছে, কালো কাপড়ে গাড়িটি ঢাকা থাকায় ওই দুই তরুণ গাড়ির ভিতরে বিষাক্ত গ্যাস সৃষ্টির কারণে দম বন্ধ হয়ে মারা যেতে পারেন। ঘটনাটি আত্মহত্যা, খুন না কি তারা অন্য কোনোভাবে মারা গেছেন তা তদন্ত করা হচ্ছে। রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. সাজ্জাদুর রহমান বলেন, গাড়িটি কালো কাপড় দিয়ে ঢাকা ছিল। কিন্তু কাপড়টি কীভাবে এলো, কে দিল তা খতিয়ে দেখা হচ্ছে। আশপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহের চেষ্টা চলছে। ফুটেজ পেলে পর্যালোচনা সাপেক্ষে বিষয়টি খতিয়ে দেখা হবে। জানা গেছে, সেগুনবাগিচায় কুরবান মটরসে কাজ করত সিয়াম। থাকত যাত্রাবাড়ীর ধোলাইপাড়ে চাচা জহিরুল ইমলামের বাসায়। আর রাকিব মো. বাচ্চুর মালিকানাধীন বাচ্চু অটোমোবাইলসে কাজ করত। থাকত বাচ্চুর খিলগাঁও নন্দীপাড়ার বাসায়। গ্যারেজের মালিক মো. বাচ্চু জানান, তার বাচ্চু অটোমোবাইলস ওই গাড়িটি (ঢাকা মেট্রো-গ-১৬-০৮৮৫) মেরামত করছিল। গাড়িটি তার গ্যারেজ সংলগ্ন সড়কের একপাশে রাখা ছিল। গাড়িটি কাপড় দিয়ে ঢাকা ছিল। মঙ্গলবার সকালে গ্যারেজে এসে ওই গাড়ির ভিতর দুই কর্মচারীকে অচেতন অবস্থায় দেখতে পান। গত মঙ্গলবার সকালে রাজধানীর সেগুনবাগিচায় একটি প্রাইভেটকার থেকে রং মিস্ত্রি সিয়াম (১৮) ও রাকিবের (১৭) লাশ উদ্ধার করে পুলিশ। এরপর ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে তাদের ময়নাতদন্ত সম্পন্ন হয়। পরে দুজনের লাশ তাদের পরিবারের কাছে হস্তান্তর করে পুলিশ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর