মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

নোয়াখালীতে মিছিল পুলিশের লাঠিচার্জ আটক ১১

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালী শহরে গতকাল প্রশাসনের জারি করা ১৪৪ ধারা ভঙ্গ করে এমপি একরাম সমর্থকরা মিছিল বের করলে পুলিশ লাঠিচার্জ করে তা ছত্রভঙ্গ করে দিয়েছে। পরে অভিযান চালিয়ে মিছিলকারীদের ১১ জনকে আটক করা হয়।

জেলা আওয়ামী লীগের কমিটি নিয়ে দ্ব›েদ্বর জের ধরে সংঘর্ষের আশঙ্কায় গতকাল সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পৌরসভা ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছিল। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, এদিন বেলা পৌনে ১২টার দিকে নোয়াখালী টাউন হলের মোড় থেকে সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর ৫০-৬০ জন অনুসারী শহরে মিছিল বের করে। মিছিলটি জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে পৌঁছলে লাঠিচার্জ করে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। ঘটনার পর পরই শহরের বিভিন্ন সড়ক ও গুরুত্বপূর্ণ স্থানে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব সদস্যদের মোতায়েন করা হয়। পরে পুলিশ অভিযান চালিয়ে ১৪৪ ধারা ভঙ্গ করে মিছিল করার অভিযোগে ১১ জনকে আটক করে। এ ছাড়া জেলা আওয়ামী লীগ কার্যালয় ও নোয়াখালী পৌর ভবনে লোকজনকে জড়ো হতেও বাধা দেয় পুলিশ। জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম জানান, শহরে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে গতকাল দেড় শতাধিক পুলিশ সদস্যের পাশাপাশি পর্যাপ্ত সংখ্যক র‌্যাব সদস্য মোতায়েন করা হয়।

উল্লেখ্য, গতকাল সকাল ১০টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শিহাব উদ্দিন শাহীন পাল্টাপাল্টি সমাবেশ করার ঘোষণা দিয়েছিলেন। একই সময় নোয়াখালী পৌরসভায় আলোচনা সভা করার ঘোষণা দিয়েছিলেন মেয়র সহিদ উল্লাহ খান। পরিস্থিতি বিবেচনায় এর আগের দিন সন্ধ্যায় জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ খোরশেদ আলম খান ১৪৪ ধারা জারির আদেশ দেন। এতে উল্লেখ করা হয়, সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত জেলা শহর মাইজদী, দত্তেরহাট, সোনাপুরসহ পৌর এলাকায় সব ধরনের গণজমায়েত, সভা-সমাবেশ, মিছিল-র‌্যালি-শোভাযাত্রা এবং রাজনৈতিক প্রচারণামূলক কর্মকান্ড নিষিদ্ধ থাকবে। এ সময় চারজনের অধিক ব্যক্তি জমায়েত হতে পারবেন না।

সর্বশেষ খবর