শিরোনাম
বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

শাহজালালে সাড়ে ১২ কোটি টাকার রিয়াল ডলারসহ আটক ১

নিজস্ব প্রতিবেদক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কার্গো ভিলেজ এলাকা থেকে প্রায় সাড়ে ১২ কোটি টাকা মূল্যের সৌদি রিয়াল ও সিঙ্গাপুরের ডলার জব্দ করা হয়েছে। সোমবার রাতে সিঙ্গাপুরগামী একটি কার্টনে কার্বন দিয়ে মোড়ানো অবস্থায় রিয়াল ও ডলারগুলো জব্দ করে এভিয়েশন সিকিউরিটি ফোর্স (অ্যাভসেক)। সংশ্লিষ্টদের ধারণা, মুদ্রাগুলো সিঙ্গাপুরে পাচার করা হচ্ছিল। এ ঘটনায় সম্পৃক্ততার অভিযোগে মো. হাসান আলী নামে একজনকে আটক করা হয়েছে।

গতকাল বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান বিষয়টি নিশ্চিত করে জানান, বিমানবন্দরের কার্গো ভিলেজ থেকে একটি কার্টনে কার্বন দিয়ে মোড়ানো অবস্থায় ৫৪ লাখ ৭৫ হাজার সৌদি রিয়াল এবং ২০ হাজার ২০০ সিঙ্গাপুরের ডলার জব্দ করা হয়েছে। বাংলাদেশি মুদ্রায় এর মূল্য প্রায় ১২ কোটি ৫১ লাখ টাকা। কার্টনটি কার্গোতে (এসকিউ-৪৪৭) করে সিঙ্গাপুর যাচ্ছিল। স্ক্যানিংয়ের সময় সন্দেহ হলে এটি জব্দ করেন অ্যাভসেক সদস্যরা।

তিনি বলেন, উদ্ধারকৃত মালামালের সিএন্ডএফ এজেন্ট হচ্ছে স্টার এক্সপ্রেস লাইন নামে একটি প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানের মো. হাসান আলী নামে একজনকে আটক করা হয়েছে। উদ্ধারকৃত মুদ্রার মধ্যে সৌদি আরবের ৫০০ রিয়াল নোটের ও সিঙ্গাপুরের ১০০ ডলার নোটের বান্ডেল জব্দ করা হয়। প্রায় ৯ ঘণ্টা গণনার পর জব্দ করা মুদ্রার পরিমাণ সম্পর্কে নিশ্চিত হওয়া যায়। এ বিষয়ে বিস্তারিত খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তৌহিদ-উল আহসান।

সর্বশেষ খবর