বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

জুনের মধ্যেই পদ্মা সেতুর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

জুনের মধ্যেই পদ্মা সেতুর উদ্বোধন

আগামী জুনের মধ্যেই পদ্মা সেতু উদ্বোধনের ঘোষণা দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে শরীয়তপুরের নড়িয়ায় পদ্মার তীরে দোয়া ও কোরআন শরিফ বিতরণ অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন। তিনি ভার্চুয়ালি এই অনুষ্ঠানে যুক্ত ছিলেন। প্রধানমন্ত্রীর জন্মদিন এবং ৫০ বছরের ইতিহাসে এই প্রথম গত দুই বছর পদ্মার ডান তীরে ভাঙন না হওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে নড়িয়ায় পদ্মার তীর রক্ষা বাঁধের ওপর এই অনুষ্ঠানের আয়োজন করে নড়িয়া উপজেলা আওয়ামী লীগ। শরীয়তপুর-২ আসনের এমপি ও পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে দেশবাসীকে একটি আনন্দের খবর দিচ্ছি। আগামী জুন মাসের মধ্যেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করবেন। পদ্মা সেতু থেকে বিশ্বব্যাংক সরে গিয়ে দুর্নীতির মিথ্যা অভিযোগ তুলেছিল। কিন্তু শেখ হাসিনার সরকারের স্বচ্ছতা ও সততা বিশ্বের দরবারে প্রমাণিত হয়েছে। শেখ হাসিনার সাহসী পদক্ষেপে পদ্মার বুকে আজ গর্বের সেতু দাঁড়িয়েছে।

এই প্রথম বসতবাড়ি বিলীন হয়নি : সভাপতির বক্তব্যে পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন, গত ৩০ বছরের মধ্যে এই প্রথম নড়িয়ায় কোনো বসতবাড়ি বিলীন হয়নি। ঘটনাটি নড়িয়াবাসীকে আন্দোলিত করেছে। বাঁধের কারণে এই ভাঙন রোধ হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি তত্ত্বাবধানে এই বাঁধ নির্মিত হয়েছে। নড়িয়ার মানুষ প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ।

তাই ভাঙনকবলিত এলাকার মানুষ শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে নড়িয়া রক্ষা বাঁধের ওপর তাঁর জন্মদিন পালন করছে। অনুষ্ঠানে শরীয়তপুর-৩ আসনের এমপি নাহিম রাজ্জাক, জেলা পরিষদের চেয়ারম্যান সাবেদুর রহমান খোকা সিকদার, জেলা প্রশাসক মো. পারভেজ হাসান, পুলিশ সুপার আশ্রাফুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, বায়তুল মোকাররম মসজিদের খতিব মিজানুর রহমান, নড়িয়া উপজেলা চেয়ারম্যান একেএম ইসমাইল হক, ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান হুমায়ুন কবির মোল্লা, নড়িয়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোকন, ইসলামী ফাউন্ডেশন শরীয়তপুর জেলার উপ-পরিচালক আবদুর রাজ্জাক রনি প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর