রবিবার, ৩ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

এখনো সন্ধান নেই তিন তরুণীর

নিজস্ব প্রতিবেদক

তিন দিনেও সন্ধান মেলেনি রাজধানীর পল্লবী থেকে নিখোঁজ তিন তরুণীর। তারা গতকাল পর্যন্ত বিভিন্ন সময় দেশের দুটি সীমান্তবর্তী এলাকায় ছিলেন বলে একাধিক সূত্র জানিয়েছে। তবে তারা সীমান্ত পার হয়ে গেছেন কিনা তা নিশ্চিত হতে পারেনি কেউই। তবে তিন বান্ধবী পরিকল্পনা করেই বাড়ি ছেড়েছেন এবং এ প্রক্রিয়ার সঙ্গে অনেকেই জড়িত বলে নিশ্চিত করেছেন তদন্ত সংশ্লিষ্টরা। এ ঘটনায় তরিকুল্লাহ, রকিবুল, অয়ন ও জিনিয়াকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের মিরপুর বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাহতাব উদ্দীন বলেন, আমরা বিষয়টি  অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখছি। আমাদের সঙ্গে ডিবি-র‌্যাব ও বিষয়টির ছায়া তদন্ত করছে। মানবপাচারের সংশ্লিষ্টতা রয়েছে কিনা তা দেখা হচ্ছে। বৃহস্পতিবার সকালে কলেজ পোশাকে বাসা থেকে  বের হয়ে আর ফিরেনি। তারা মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউট, পল্লবী ডিগ্রি কলেজ ও দুয়ারিপাড়া কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী। এ ঘটনায় এক শিক্ষার্থীর মা পল্লবী থানায় সাধারণ ডায়েরি করেছেন। গতকাল সেটি মামলায় রূপান্তর হয়েছে বলে জানিয়ছেন ডিসি মাহতাব উদ্দীন। তরুণীদের পরিবারের দাবি, বাসা থেকে বের হওয়ার সময় এক ছাত্রী ৬ লাখ, আরেক ছাত্রী ৭৫ হাজার ও অপর ছাত্রী আড়াই ভরির স্বর্ণালঙ্কার নিয়ে  গেছেন। তারা তাদের স্কুল সার্টিফিকেট ও ব্যবহার্য সামগ্রী নিয়ে যান। মামলার বাদী অ্যাডভোকেট কাজী রওশন দিল আফরোজ বলেন, আমাদের সন্দেহ এর পেছনে  কোনো চক্র কাজ করছে। তরিকুলের সঙ্গে একজনের ভালো বন্ধুত্ব। তিনিও অনেক কিছু জানতে পারেন।

নিখোঁজ ছাত্রীর মা পল্লবী থানায় করা অভিযোগে উল্লেখ করেন, তার ও মেয়ের দুই বান্ধবীকে বিদেশে  নেওয়ার প্রলোভন দেখিয়ে ঘর ছাড়া করেছে নারী পাচারকারী চক্র। পরিবারের কাউকে কিছু না বলে তারা বৃহস্পতিবার সকাল ৯টায় বাসা থেকে বের হয়। বের হওয়ার সময় সবাই বাসা থেকে কয়েক লাখ টাকা, গহনা, স্কুল সার্টিফিকেট ও দামি  মোবাইল ফোন সেট নিয়ে গেছেন। পল্লবী জোনের পুলিশের সহকারী কমিশনার শাহ কামাল বলেন, নিখোঁজদের মধ্যে একজনের মা প্রথমে থানায় লিখিত অভিযোগ করেন। পরে ঘটনার গভীরতা দেখে একটি মামলা নেওয়া হয়েছে। সব সম্ভাবনাকে সামনে রেখেই আমরা তদন্ত করছি।

সর্বশেষ খবর