বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

কনক সরোয়ারের বোন রাকা পাঁচ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

যুক্তরাষ্ট্রে বসবাসরত বিতর্কিত সাংবাদিক ও উপস্থাপক ড. কনক সরোয়ারের বোন নুসরাত শাহরিন রাকাকে আলাদা দুই মামলায় পাঁচ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আবুবকর ছিদ্দিকের আদালত গতকাল ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রাকাকে তিন দিন এবং মহানগর হাকিম নিভানা খায়ের জেসীর আদালত মাদক মামলায় দুই দিনের রিমান্ড মঞ্জুর করে।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর পুলিশের উত্তরা পশ্চিম থানার এসআই বদরুল মিল্লাত আসামি রাকাকে আদালতে হাজির করেন। পরে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাত দিন এবং মাদক মামলায় সাত দিন করে মোট ১৪ দিনের রিমান্ড আবেদন করেন। এ সময় রাষ্ট্রপক্ষে ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আবদুল্লাহ আবু রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করে বলেন, এ আসামি ডিজিটাল প্ল্যাটফরম ব্যবহার করে সরকারের মন্ত্রী, বিভিন্ন সংস্থাকে কটূক্তি করত। দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ভাবমূর্তি ক্ষুণœ করাসহ মিথ্যা তথ্য প্রকাশ ও প্রচারের মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টায় লিপ্ত। তার ভাই কনক সরোয়ারও বিদেশে বসে সরকারের বিরুদ্ধে উসকানিমূলক বক্তব্য দেন। আসামির পক্ষে মাসুদ আহমেদ তালুকদার ও ঢাকা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক খন্দকার মো. হযরত আলী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। তারা বলেন, কেউ একজন তার নামে ফেক আইডি ব্যবহার করছে। এটা জেনে তিনি ২৭ সেপ্টেম্বর ফেক আইডি বন্ধের জন্য উত্তরা পশ্চিম থানায় ডিডি করেন। পরে পুলিশই তার বিরুদ্ধ অভিযোগ আনল এবং গ্রেফতার করল।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত পাঁচ দিনের রিমান্ড আদেশ দেয় বলে আদালত সূত্র জানিয়েছে। প্রসঙ্গত, রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে সোমবার রাতে রাকাকে গ্রেফতার করে র‌্যাব। ডিজিটাল প্ল্যাটফরম ব্যবহার করে রাষ্ট্রবিরোধী তৎপরতার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়। এরপর তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি এবং মাদক আইনে আরেকটি মামলা করে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর