বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১ ০০:০০ টা
মুহিবুল্লাহ হত্যাকান্ড

আরও তিন রোহিঙ্গা তিন দিনের রিমান্ডে

কক্সবাজার প্রতিনিধি

রোহিঙ্গাদের শীর্ষ নেতা মুহিবুল্লাহ হত্যাকান্ডে জড়িত সন্দেহে গ্রেফতার আরও তিন রোহিঙ্গাকে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। গতকাল দুপুরে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালত এ রিমান্ডের আদেশ দেয়। রিমান্ডপ্রাপ্তরা হলেন- উখিয়ার কুতুপালং লম্বাশিয়া-১ ইস্ট রোহিঙ্গা ক্যাম্প ১৫ ব্লকের জকির আহমদের ছেলে জিয়াউর রহমান (২৫), লম্বাশিয়া-৮ ডব্লিউ ক্যাম্পের এইচ ৫৪ নম্বর ব্লকের মৃত মকবুল আহমদের ছেলে মোহাম্মদ সালাম (৩২) ও ৫ নম্বর ক্যাম্পের রজক আলীর ছেলে মো. ইলিয়াছ (২৮)।

এর আগে রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা মামলায় উখিয়া থানা পুলিশের পক্ষে মামলার তদন্ত কর্মকর্তা এসআই কার্তিক চন্দ্র গ্রেফতার তিনজন রোহিঙ্গাকে জিজ্ঞাসাবাদ করার জন্য আদালতে ৭ দিনের রিমান্ডের আবেদন করেন। এ নিয়ে পৃথকভাবে একই মামলার মোট ৫ জনকে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যরা এ তিন রোহিঙ্গাকে রোহিঙ্গা ক্যাম্প থেকে গ্রেফতার করে উখিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করে। পরে পুলিশ তাদের আদালতে সোপর্দ করলে আদালত গ্রেফতারকৃতদের জেলহাজতে পাঠায়।

ইতিপূর্বে গ্রেফতার আরও দুই রোহিঙ্গা মোহাম্মদ সেলিম প্রকাশ লম্বা সেলিম এবং শওকত উল্লাহ নামে আরও দুই রোহিঙ্গাকে একই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ তিন দিনের রিমান্ডে নিয়েছে। মুহিবুল্লাহ হত্যা মামলায় এ পর্যন্ত এপিবিএন সদস্যরা ৪ জন এবং উখিয়া থানা পুলিশ একজনকে গ্রেফতার করেছে। ১৪ এপিবিএনের অধিনায়ক পুলিশ সুপার নাঈমুল হক জানিয়েছেন, মুহিবুল্লাহ হত্যাকান্ডে সরাসরি জড়িতদের গ্রেফতারের চেষ্টা করছেন তারা। তিনি জানান, পুরো ক্যাম্পকে নিন্ডিদ্র নিরাপত্তাবলয়ের মধ্যে আনা হচ্ছে। প্রতি রাতেই পুলিশ এবং এপিবিএন টিম ক্যাম্পে ব্লক রেইড দিচ্ছে। সাধারণ রোহিঙ্গারা যাতে ভয়ভীতিতে না পড়ে সেদিকটাও দেখছে পুলিশ। গত ২৯ সেপ্টেম্বর রাতে অজ্ঞাত বন্দুকধারীরা রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহর অফিসে ঢুকে ৫ রাউন্ড গুলি করে। এতে তিনি ঘটনাস্থলেই মারা যান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর