বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

এসএসসির সিলেবাস আর সংক্ষিপ্ত হবে না

নিজস্ব প্রতিবেদক

এসএসসির সিলেবাস আর সংক্ষিপ্ত হবে না

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আগামী বছরের এসএসসি পরীক্ষার সিলেবাস সংক্ষিপ্ত করা হয়েছে। তার ওপরে পাঠদান শেষে নেওয়া হবে পরীক্ষা। কিন্তু শিক্ষার্থীরা সংক্ষিপ্ত সিলেবাস আরও সংক্ষিপ্ত করার দাবি করছে। এ সিলেবাস আর সংক্ষিপ্ত করার কোনো সুযোগ নেই। ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে চক্ষু চিকিৎসা ও ডায়াবেটিস পরীক্ষা           ক্যাম্পের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। ঢাকা রিপোর্টার্স ইউনিটির কার্যনির্বাহী কমিটির সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন আর্কিটেক্ট নিখিলচন্দ্র গুহ। স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক মসিউর রহমান খান। অনুষ্ঠান সঞ্চালনা করেন কল্যাণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ। দীপু মনি আরও বলেন, করোনা পরিস্থিতির কারণে চলতি বছর ও আগামী বছরের এসএসসি পরীক্ষার্থীদের সিলেবাস সংক্ষিপ্ত করা হয়েছে। সে সিলেবাস শেষ করে পরীক্ষার আয়োজন করা হবে। সংক্ষিপ্ত সিলেবাস আরও সংক্ষিপ্তকরণের জন্য কেউ আন্দোলন করলে তা আমলে নেওয়া হবে না। ছাত্র-ছাত্রীদের ক্লাসে পাঠদানের প্রতি মনোযোগী হওয়ার পরামর্শ দেন তিনি।

সম্প্রতি ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) প্রকাশিত মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানের দুর্নীতির চিত্র নিয়ে মন্ত্রী বলেন, শিগগিরই সংবাদ সম্মেলন করে এ বিষয়ে জানানো হবে। শিক্ষামন্ত্রী বলেন, পত্রিকা খুললেই শুধু নেগেটিভ নিউজ চোখে পড়ে। এতে মানুষের আত্মবিশ্বাস কমে যায়।

সে কারণে নেগেটিভ নিউজের পাশাপাশি পজিটিভ নিউজকে গুরুত্ব দিয়ে তা প্রকাশ করতে হবে। মানুষ সকালে ঘুম থেকে উঠে পজিটিভ নিউজ পড়লে তার দিনটি ভালো কাটবে। ভালো কাজ করার উৎসাহ তৈরি হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর