শিরোনাম
শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

সৈয়দপুর-কক্সবাজার রুটে বিমানের ফ্লাইট চালু

নীলফামারী ও কক্সবাজার প্রতিনিধি

সৈয়দপুর-কক্সবাজার রুটে বিমানের ফ্লাইট চালু

সৈয়দপুর-কক্সবাজার রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট উদ্বোধন করেন রেলমন্ত্রী নুরুল ইসলাম -বাংলাদেশ প্রতিদিন

সৈয়দপুর-কক্সবাজার রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট চলাচল শুরু হয়েছে। গতকাল দুপুর পৌনে ১২টার দিকে ফিতা কেটে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি বলেন, আগামী বছর থেকে সৈয়দপুর-কক্সবাজার রুটে ট্রেন সার্ভিসও চালু হবে।

সৈয়দপুর বিমানবন্দর টার্মিনালে সৈয়দপুর-কক্সবাজার রুটে সরাসরি বিমানের ফ্লাইট উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে মন্ত্রী বলেন, আগামী বছর শীতে এই পথে সরাসরি ট্রেনও চলবে। স্বাধীনতার পর সড়কপথ ব্যাপক সম্প্রসারিত হয়েছে। অথচ সম্ভাবনার খাত রেল সংকুচিত হয়েছে। এর বিস্তারে অনেক মেগা প্রকল্প হাতে নিয়েছে। আগামী বছরের শীতে দোহাজারী-চট্টগ্রাম রেলপথের কাজ শেষ হবে। কেবল বিমানেই নয়,  সৈয়দপুরের মানুষ ঘুমিয়ে ঘুমিয়ে ট্রেনে চেপে কক্সবাজার যাবেন।

পরে মন্ত্রী ফিতা কেটে সৈয়দপুর-কক্সবাজার রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট উদ্বোধন করেন। বিমানটি ৭৪ জন যাত্রী নিয়ে কক্সবাজারের উদ্দেশে ছেড়ে যায়। অনুষ্ঠানে সরকারি-বেসরকারি কর্মকর্তা, সিভিল এভিয়েশনের কর্মকর্তাসহ জনপ্রতিনিধি, সুধীজন ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। উদ্বোধন পর্বে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মাহবুব আলী, নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য আহসান আদেলুর রহমান, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলিম, বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, বিমান পরিচালনা পর্ষদের  চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভূঞা,  জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী ও বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক জিয়াউদ্দীন আহমেদ উপস্থিত ছিলেন।

এদিকে দুপুরে কক্সবাজারের পর্যটন মোটেল শৈবালে সৈয়দপুর বিমানবন্দর থেকে কক্সবাজারে সরাসরি বাংলাদেশ বিমানের ফ্লাইট উদ্বোধন উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটনবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মাহবুব আলী। তিনি বলেন, কক্সবাজারে দেশি-বিদেশি পর্যটকদের আগমন বৃদ্ধির জন্য বাংলাদেশ বিমানের যাত্রী সেবার মান বাড়াতে সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। এ জন্য কক্সবাজারের সঙ্গে সারা দেশের বিমানের সরাসরি নেটওয়ার্ক তৈরি করা হচ্ছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে যাত্রীরা সরাসরি কক্সবাজারে আসতে পারবেন। আন্তর্জাতিক পর্যটন সমৃদ্ধ স্থান কক্সবাজারে রয়েছে পৃথিবীর দীর্ঘতম সমুদ্রসৈকত। তাই কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করা হচ্ছে। দেশ-বিদেশ থেকে পর্যটকরা এখন সরাসরি কক্সবাজারে আসতে পারবেন।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ বিমানের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোহাম্মদ সাজ্জাদুল হাসান জানান, বাংলাদেশ বিমানের যাত্রী পরিষেবার মান বাড়ানো হচ্ছে। বিমান বহরে বর্তমানে ২১টি ছোটবড় উড়োজাহাজ রয়েছে। বর্তমান গন্তব্যসমূহ রাখার পাশাপাশি পৃথিবীর বিভিন্ন প্রান্তে নতুন নতুন গন্তব্য চালু করার প্রস্তুতিও নিচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। তাই অভ্যন্তরীণ পর্যটকও যেমন আমাদের বাড়াতে হবে, তেমনি আন্তর্জাতিক পর্যটকও বাড়াতে হবে। তিনি জানান, আন্তর্জাতিক রুটেও নতুন নতুন ফ্লাইট সংযুক্ত হচ্ছে। বিমান বাংলাদেশ কর্তৃপক্ষ জানিয়েছে, সপ্তাহে দুবার সৈয়দপুর-কক্সবাজার রুটে বিমান চলাচল করবে। প্রতি শনিবার দুপুর ১টা ২৫ মিনিটে কক্সবাজার থেকে এবং বৃহস্পতিবার সকাল ৯টা ২০ মিনিটে সৈয়দপুর থেকে ছেড়ে যাবে। জনপ্রতি সর্বনিম্ন ভাড়া পড়বে ৫ হাজার ৯০০ টাকা।

সর্বশেষ খবর