শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১ ০০:০০ টা
আনুশকার ডিএনএ রিপোর্ট

প্রমাণ মিলেছে ধর্ষণ ও ফরেন বডির

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মাস্টারমাইন্ড স্কুলের ছাত্রী আনুশকা নূর আমিনকে ধর্ষণের পর হত্যা করা হয়। এমনকি তার শরীরে ‘ফরেন বডি’ ব্যবহারের আলামতও মিলেছে। চাঞ্চল্যকর এমন তথ্য বেরিয়ে এসেছে ডিএনএ রিপোর্টে। শিগগির এ মামলায় চার্জশিট দেওয়া হবে।

মামলাটির তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) বিশেষ পুলিশ সুপার (এসএসপি) আহসান হাবিব পলাশ জানিয়েছেন, ‘মামলাটি এখনো তদন্তাধীন। আশা করি দুই সপ্তাহের মধ্যে তদন্ত শেষ হবে। সে অনুযায়ী সপ্তাহ দু-একের মধ্যেই চার্জশিট দেওয়া হতে পারে।’

পিবিআই-সূত্র জানান, সিআইডির তৈরি ডিএনএ রিপোর্টটি তারা পেয়েছেন। তবে এ মামলার বাদী আনুশকার মা শুরু থেকে যেসব মতামত ও আপত্তি দিয়েছেন সেগুলো তারা গুরুত্বের সঙ্গে পর্যালোচনা করছেন। রাজধানীর কলাবাগান থানায় করা আনুশকা হত্যা  মামলাটি প্রথমে তদন্ত করেন পুলিশ পরিদর্শক আ ফ ম আছাদুজ্জামান। সে সময়ই ময়নাতদন্তে বিকৃত যৌনাচার আর অতিরিক্ত রক্তক্ষরণে আনুশকার মৃত্যুর বিষয়টি বারবার সামনে আসে। উঠে আসে ‘ফরেন বডি’ ব্যবহারের বিষয়টিও। পরে পিবিআই মাধ্যমে তদন্তের ইচ্ছা পোষণ করে বাদীপক্ষ আবেদন করেন। বিকৃত যৌনাচারের ক্ষেত্রে ফরেন বডি ব্যবহারের উদাহরণ রয়েছে। যা আইনবিরুদ্ধ এবং এটি ব্যবহারে মানবদেহের স্পর্শকাতর স্থানে বড় ধরনের ক্ষতির আশঙ্কা থাকে। গত ৭ জানুয়ারি রাতে রাজধানীর কলাবাগান থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে আনুশকার বাবা মো. আল আমিন মামলা করেন। ওইদিন আনুশকার মা দুপুর ২টায় আনোয়ার খান মডার্ন হাসপাতালে গিয়ে জানতে পারেন আনুশকাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে।

সর্বশেষ খবর