শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

নাজমুল হুদার বিরুদ্ধে অনুমোদন দুদকের চার্জশিট

বিশেষ প্রতিনিধি

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এস কে সিনহা) বিরুদ্ধে ঘুষ চাওয়ার মিথ্যা অভিযোগ তোলায় নাজমুল হুদার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন-দুদক যে মামলা করে, তার চার্জশিট অনুমোদন হয়েছে। গতকাল কমিশনের এক সভায় এই চার্জশিট অনুমোদন দেওয়া হয় বলে জানিয়েছে দুদক সূত্র।

মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে গত বছরের ১৯ ফেব্রুয়ারি নাজমুল হুদার বিরুদ্ধে মামলাটি করেন দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন। তিনি নিজেই এ মামলার তদন্তের দায়িত্ব পান।

মামলার এজাহারে বলা হয়, মিথ্যা জেনেও নাজমুল হুদা আদালত ও সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার ভাবমূর্তি ক্ষুণœ করার উদ্দেশে মামলাটি করেন।

প্রধান বিচারপতি সিনহা নানা নাটকীয় ঘটনার মধ্যে বিদেশে পাড়ি জমানোর পর যখন তার বিরুদ্ধে ঋণ জালিয়াতির অভিযোগের তদন্তে নেমেছিল দুদক, তখনই ঘুষের মামলাটি করেছিলেন সাবেক মন্ত্রী, সুপ্রিম কোর্টের আইনজীবী নাজমুল হুদা। ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর শাহবাগ থানায় মামলাটি হলে পুলিশ ৩ অক্টোবর মামলাটি দুদকে পাঠিয়ে দেয়। ওই মামলাটি তদন্ত করেন দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন। একই বছরের ৪ ডিসেম্বর কমিশন এই অভিযোগ থেকে বিচারপতি সিনহাকে অব্যাহতি দিলেও একই দিন ঋণ জালিয়াতির মামলায় তাকে আসামি করে চার্জশিট জমা দেয় দুদক। বিচারপতি সিনহার বিরুদ্ধে মামলা করার পর নাজমুল হুদা সাংবাদিকদের বলেছিলেন, ২০১৭ সালে তার কাছে সোয়া ৩ কোটি টাকা ঘুষ দাবি করেন বিচারপতি সিনহা। নাজমুল হুদা বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য ও খালেদা জিয়ার সরকারের মন্ত্রী। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটে যোগ দিতে চেয়েও বিফল হন তিনি।

সর্বশেষ খবর