শনিবার, ৯ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

এবার লক্ষ্মীপুরে ছয় ছাত্রের চুল কেটে দিলেন শিক্ষক

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরের রায়পুরে মাদরাসার ছয় শিক্ষার্থীর চুল কেটে দিয়েছেন শিক্ষক মঞ্জুরুল কবির। গত বুধবার উপজেলার হামছাদী কাজীরদীঘিরপাড় আলিম মাদরাসায় ক্লাস চলার সময় এ ঘটনায় ছাত্র ও অভিভাকরা খুবই রুষ্ট।

ঘটনার একটি ভিডিও শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। সেখানে দেখা যায় শিক্ষার্থীদের ইচ্ছার বিরুদ্ধে সারিবদ্ধভাবে দাঁড় করিয়ে কাঁচি দিয়ে চুল কেটে দিচ্ছেন ওই শিক্ষক।

মাদরাসার দাখিল শ্রেণির শিক্ষার্থী নাজমুল আলম ও ফজলে রাব্বীসহ কয়েকজন জানায়, বুধবার ক্লাস চলছিল। একপর্যায়ে শিক্ষক

 মঞ্জুরুল কবির ছয়জনকে দাঁড়াতে বলেন। তারপর তাদের শ্রেণিকক্ষের সামনের বারান্দায় আসতে বলেন। তিনি উত্তেজিত হয়ে একটি কাঁচি এনে একে একে মাথার টুপি সরিয়ে মাথার সামনের অংশের চুল এলোমেলোভাবে কেটে দেন। তখনই ছাত্ররা লজ্জায় ক্লাস না করেই বেরিয়ে যায়। ছাত্ররা কথার অবাধ্য হওয়ার কারণে কয়েক ছাত্রের চুল কেটে কবির বলেন, আমি পরিষ্কার-পরিচ্ছন্নভাবে থাকা ও নীতি-  নৈতিকতা শিক্ষা দেওয়ার জন্যই চুল কেটে দিয়েছি। এ বিষয়ে বামনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জল হোসেন বলেন, মঞ্জুরুল কবির ইউনিয়ন জামায়াতের আমির। তিনি ছাত্র-ছাত্রীদের মধ্যে সবসময় দলীয় প্রভাব বিস্তার করেন। রায়পুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম সাইফুল হক বলেন, সুনির্দিষ্ট অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এ ব্যাপারে লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি) আনোয়ার হোছাইন আকন্দ বলেন, খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এর আগে ২৬ সেপ্টেম্বর সিরাজগঞ্জ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ১৪ শিক্ষার্থীর মাথার চুল কেটে দেওয়ার ঘটনায় দেশব্যাপী তোলপাড় হয়। এ ঘটনায় তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে সংশ্লিষ্ট শিক্ষক ফারহানা ইয়াসমিন বাতেনকে সাময়িক বরখাস্ত করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর