শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

ক্ষমতাসীনরা নষ্ট করছে সাম্প্রদায়িক সম্প্রীতি : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতাসীনরাই সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করছে। জনগণের দৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করতে কুমিল্লার ঘটনা ঘটানো হয়েছে। তিনি বলেন, আমরা এ ঘটনায় জড়িতদের অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে জাতীয়তাবাদী সমবায় দলের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আয়োজক সংগঠনের সভাপতি নূর আফরোজ বেগম জ্যোতির সভাপতিত্বে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুল ইসলাম হাবিব, ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার প্রমুখ বক্তব্য দেন।

বিএনপি মহাসচিব বলেন, সরকার দেশের স্থিতিশীলতা ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে পরিকল্পিতভাবে কুমিল্লার ঘটনা ঘটিয়েছে। তিনি বলেন, আমাদের সংকট কী? সংকট গণতন্ত্রের, সুষ্ঠু নির্বাচনের, ভোটাধিকারের, যা তারা হরণ করছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, নির্বাচন নিয়ে আর খেলতে দেওয়া হবে না। পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। পাতানো কোনো রাতের নির্বাচনে বিএনপি আর যাবে না। গত নির্বাচনে আনসার বাহিনীর পোশাক পরে মাঠে ছিল আওয়ামী লীগ। নির্বাচনের নামে জাতির সঙ্গে তামাশা করেছে দলটি।

তিনি জানান, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কভিড-১৯-পরবর্তী জটিলতায় ভুগছেন। চিকিৎসকরা সাধ্যমতো চেষ্টা করছেন। তবে খালেদা জিয়ার চিকিৎসা বিশ্বের উন্নত হাসপাতালে হওয়া দরকার। তাঁর চিকিৎসা বাংলাদেশে সম্ভব নয়। তাঁকে সম্পূর্ণভাবে চিকিৎসার জন্য বিদেশে নেওয়া দরকার। খালেদা জিয়ার জামিন প্রাপ্য। তাঁকে মুক্তি দিতে হবে, যাতে তিনি সুচিকিৎসা নিতে পারেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর