শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

শিক্ষার্থী খুন কলেজ গেটের সামনে

অভিযুক্ত ছাত্রলীগ কর্মী

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে প্রকাশ্যে ছুরিকাঘাতে দক্ষিণ সুরমা সরকারি কলেজ ক্যাম্পাসে প্রাণ হারিয়েছেন এক ছাত্র। ছুরিকাঘাতে খুনের ঘটনায় অভিযোগের আঙুল উঠেছে এক ছাত্রলীগকর্মীর দিকে। সামসুদ্দোহা সাদী নামের ওই ছাত্রলীগকর্মী একই কলেজের সাবেক শিক্ষার্থী। বখাটেপনার কারণে তাকে একবার কলেজ থেকে বের করে দেওয়া হয়েছিল।

গতকাল দুপুরে সিলেটের দক্ষিণ সুরমা কলেজের প্রধান ফটকের ভিতর এ ঘটনা ঘটে। হত্যাকান্ডের ঘটনার পর কলেজের পাঠদান তিন দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। খুনিদের গ্রেফতারে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

নিহত শিক্ষার্থী আরিফুল ইসলাম রাহাত (১৮) দক্ষিণ সুরমা উপজেলার পুরাতন তেতলি এলাকার সুরমান আলীর ছেলে ও দক্ষিণ সুরমা সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্র। অভিযুক্ত ছাত্রলীগকর্মী সামসুদ্দোহা সাদী ছাত্রলীগ কাশ্মীর গ্রুপের কর্মী ও তার বাড়ি মোলাবাজার থানার সিলাম এলাকায়। নিহত রাহাতের চাচাতো ভাই রাফি জানান, দক্ষিণ সুরমা সরকারি কলেজের প্রধান ফটকের ভিতর ছাত্রলীগকর্মী সাদী ও তার এক সহযোগী মোটরসাইকেলে আসেন। এ সময় তারা আরিফুল ইসলাম রাহাতকে ছুরিকাঘাত করে পালিয়ে যান। পরে কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় লোকজন রাহাতকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 হত্যার পর বিক্ষুব্ধ জনতা গতকাল বিকালে দক্ষিণ সুরমার চ-ীপুলে সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। আধা ঘণ্টা অবরোধের পর পুলিশ হত্যায় জড়িতদের দ্রুত গ্রেফতারে আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন। এদিকে হত্যার পর দক্ষিণ সুরমা সরকারি কলেজে তিন দিনের জন্য পাঠদান বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে ওই সময়ে নির্ধারিত পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন কলেজের অধ্যক্ষ শামসুল ইসলাম। অধ্যক্ষ জানান, যার বিরুদ্ধে ছুরিকাঘাতের অভিযোগ উঠেছে সেই সাদীকে বখাটেপনার কারণে একবার কলেজ থেকে বের করে দেওয়া হয়েছিল। রাহাত খুনের ঘটনায় যে বা যারা জড়িত তাদের অবশ্যই কঠোর শাস্তির আওতায় আনতে হবে। তিনি খুনিদের গ্রেফতারে পুলিশ প্রশাসনকে ২৪ ঘণ্টার সময় বেঁধে দেন। হত্যার ঘটনায় কলেজের পক্ষ থেকে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে কমিটি তাদের প্রতিবেদন দাখিল করবে। দক্ষিণ সুরমা থানার ওসি কামরুল হাসান তালুকদার জানান, হত্যার ঘটনার পর থেকে পুলিশ জড়িতদের চিহ্নিত ও গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে। যে বা যারা এই ঘটনা ঘটিয়েছে তারা কোনোভাবেই রেহাই পাবে না বলে জানিয়েছেন তিনি।

সর্বশেষ খবর