সোমবার, ২৫ অক্টোবর, ২০২১ ০০:০০ টা
ইকবাল-ইকরামের রিমান্ড

ইন্ধনদাতাদের খোঁজে চলছে জিজ্ঞাসাবাদ মামলা সিআইডিতে

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার ঘটনায় রিমান্ডে নেওয়া ব্যক্তিদের থেকে ইন্ধনদাতাদের পরিচয় জানতে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। ধর্মীয় অনুভূতিতে আঘাতের মামলা হস্তান্তর করা হয়েছে সিআইডিতে। অন্যদিকে হনুমানের গদা উদ্ধার করা হয়েছে ঝোঁপ থেকে।

কুমিল্লা নগরীর নানুয়ার দীঘির পাড়ের একটি অস্থায়ী পূজামন্ডপে পবিত্র কোরআন শরিফ রাখার অভিযোগে ইকবাল হোসেনসহ চারজনের সাত দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। ধর্মীয় অনুভূতিতে আঘাতের মামলায় তাদের গ্রেফতার করে পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, ৯৯৯-এ কল করা ইকরাম ও মন্ডপে পবিত্র কোরআন শরিফ রাখা ইকবালকে প্রাধান্য দিয়ে জিজ্ঞাসাবাদ চলছে। জিজ্ঞাসাবাদে নেতৃত্ব দিচ্ছেন চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি। সঙ্গে আছেন এক দল চৌকস কর্মকর্তা। গতকাল বিকাল পর্যন্ত পাওয়া খবরে জানা যায়, প্রথম দিন ইকরাম ও ইকবালকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হলেও ঘটনার নেপথ্যে কারা রয়েছেন সে ব্যাপারে তারা এখনো মুখ খোলেননি।

সূত্র জানায়, তারা দুজনই মাদকসেবী। টুকটাক মাদক ব্যবসার সঙ্গে তাদের সম্পৃক্ততা রয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক কুমিল্লার একাধিক পুলিশ কর্মকর্তা জানান, এটি স্পর্শকাতর। আমরা প্রতিটি বিষয়কে ধরে ধরে আগানোর চেষ্টা করছি। এদিকে কুমিল্লা নগরীর নানুয়ার দীঘির পাড়ের পূজামন্ডপে পবিত্র কোরআন রাখার ঘটনায় দায়ের করা মামলাটি পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) হস্তান্তর করা হয়েছে। গত রাতে পুলিশ সদর দফতরের এআইজি (ক্রাইম-ইস্ট) মো. জামাল উদ্দিন আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক চিঠিতে মামলাটি অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) হস্তান্তর করা হয়েছে।

রাত সাড়ে ১১টার দিকে বিষয়টি নিশ্চিত করে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) কুমিল্লার বিশেষ পুলিশ সুপার খান মোহাম্মদ রেজওয়ান বলেন, আমরা কিছুক্ষণ আগে চিঠি পেয়েছি। সোমবার (আজ) মামলার তদন্তভার আনুষ্ঠানিকভাবে গ্রহণ করব।

সেই গদা উদ্ধার : কুমিল্লা নগরীর পূজামন্ডপের হনুমানের সেই গদা উদ্ধার করা হয়েছে। গত রাতে দারোগাবাড়ি মাজার পুকুরের পাশের একটি ঝোঁপ থেকে সেটি উদ্ধার করা হয়। গদা উদ্ধারে ইকবালকে সঙ্গে নিয়ে যায় পুলিশ। ডুবুরি দল অভিযানে নামে। রাত প্রায় ১১টার সময় হনুমানের গদাটি উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা জেলা ডিবি পুলিশ পরিদর্শক পরিমল দাস।

ভিডিওতে দেখা যায়, পূজামন্ডপে পবিত্র কোরআন শরিফ রাখার পর হনুমানের গদা কাঁধে নিয়ে ঘুরছিল ইকবাল। কিছুক্ষণ পর গদাটি আর দেখা যায় না। এরপর মাজারে যায় সে। গদাটি পুকুরে ফেলে দিয়েছে বলে জানায় ইকবাল।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর