সোমবার, ১ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

বিএনপির ২৫ নেতা কর্মী আটক

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর নাখালপাড়ায় নিখোঁজ বিএনপি নেতা সাজেদুল ইসলাম সুমনের বাসা থেকে দলের ২৫ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। গতকাল দুপুরে এ ঘটনা ঘটে। বিএনপি নেতারা বলছেন, সুমনের অসুস্থ মায়ের আরোগ্য কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সেখানে  হানা দিয়ে পুলিশ ২৫ জন নেতা-কর্মীকে আটক করে নিয়ে যায়। তবে পুলিশের দাবি, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ গোপন বৈঠক থেকে তাদের আটক করা হয়েছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আটকদের মুক্তি দাবি করেছেন। সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক ব্রিফিংয়ে এ দাবি জানিয়ে তিনি বলেন, শেষ পর্যন্ত দোয়া মাহফিলেও অতর্কিত হানা দিয়ে পুলিশ আমাদের  নেতা-কর্মীদের গ্রেফতার করেছে। সারা দেশেই বিএনপি নেতা-কর্মীদের ওপর দমন-নীতি চালানো হচ্ছে। এ সময় আমানউল্লাহ আমান, আমিনুল হক, লুৎফর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

২০১৩ সালে নিখোঁজ তেজগাঁও থানার ২৫ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক সাজেদুল ইসলাম সুমনের ছোট বোন সানজিদা ইসলাম সাংবাদিকদের বলেন, তার অসুস্থ মায়ের আরোগ্য কামনায় বাসায় দোয়া মাহফিল চলছিল। মাকে দেখতে এসেছিলেন বিএনপির নেতা-কর্মীরা। হঠাৎ পুলিশ তাদের বাড়ি ঘিরে ফেলে অন্তত ২৫ নেতা-কর্মীকে আটক করে নিয়ে গেছে। এ সময় ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান ও সদস্য সচিব আমিনুল হক বাসায় উপস্থিত ছিলেন। এ বিষয়ে আমিনুল হক অভিযোগ করে বলেন, মহানগর উত্তরের যুগ্ম আহ্বায়ক আক্তার হোসেনসহ ২৫ নেতা-কর্মীকে আটক করে নিয়ে গেছে পুলিশ। নাখালপাড়ায় আমাদের দলের নেতা নিখোঁজ সুমনের বাসায় গিয়েছিলাম তার অসুস্থ মাকে দেখতে। দোয়া মাহফিলেরও আয়োজন ছিল। আমাদের দেড় শতাধিক নেতা-কর্মী সেখানে উপস্থিত ছিলেন। হঠাৎ করে দোয়া মাহফিলে পুলিশ হানা দিয়ে ধরপাকড় শুরু করে। ২৫ জন নেতা-কর্মীকে আটক করে নিয়ে যায়। তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপকমিশনার রুবায়েত জামান সাংবাদিকদের বলেন, ওই বাসায় গোপন বৈঠক করছিল বিএনপির নেতা-কর্মীরা। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ সেখান থেকে অনেককে আটক করেছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সর্বশেষ খবর