বুধবার, ৩ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

ঢাবি খ ইউনিটে ৮৩ শতাংশই ফেল

প্রথম মাদরাসা শিক্ষার্থী জাকারিয়া

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা অনুষদভুক্ত ‘খ-ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে অংশ নেওয়া ৪১ হাজার ৫২৪ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছেন মাত্র ৭ হাজার ১২ জন। ৮৩ শতাংশই করেছেন ফেল। পাসের হার ১৬.৮৯ শতাংশ। গতকাল দুপুর সাড়ে বারোটার কিছু পরে এই ফল প্রকাশ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। প্রশাসনিক ভবনের অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

প্রকাশিত ফল অনুযায়ী প্রথম হয়েছেন মাদরাসা শিক্ষার্থী মো. জাকারিয়া।

উল্লেখ্য, খ ইউনিটের মোট আসন সংখ্যা ২৩৭৮টি। এর বিপরীতে ভর্তি পরীক্ষা দিতে আবেদন করেছিলেন ৪৭ হাজার ৬৪০ জন। তবে কর্তৃপক্ষের দেওয়া তথ্য মতে, পরীক্ষায় অংশ নেন ৪১ হাজার ৫২৪ জন। মোট আবেদনকারীর মধ্যে ৬ হাজার ১১৬ জন পরীক্ষায় অংশ নেননি।

উত্তীর্ণ শিক্ষার্থীরা মেধাক্রমের ভিত্তিতে কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদের বিভাগগুলোর পাশাপাশি বেশ কয়েকটি ইনস্টিটিউটে ভর্তির সুযোগ পাবেন।

যেভাবে ফল জানা যাবে : আবেদনকারীরা রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU KHA <roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি এসএমএসে তার ফলাফল জানতে পারবে। ক ইউনিটের ফল প্রকাশ আজ : ঢাবির ২০২০-২০২১ শিক্ষাবর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফল আজ দুপুর সাড়ে ১২টায় প্রকাশ করা হবে। এ বছর ক ইউনিটে আসন সংখ্যা ১ হাজার ৮১৫টি, যার বিপরীতে আবেদনকারী ১ লাখ ১৭ হাজার ৯৫৭ জন।

সর্বশেষ খবর