সোমবার, ৮ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

শ্রীমঙ্গলে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে হত্যা মামলার দুই আসামি নিহত

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে দুজন নিহত হয়েছেন। নিহতরা হলেন কমলগঞ্জ উপজেলার প্রতাপী গ্রামের আবদুল আহাদ নাইছ মিয়ার ছেলে তোফায়েল মিয়া (৩৫) ও একই উপজেলার জগনশালা গ্রামের মৃত মনির মিয়ার ছেলে শহীদ মিয়া (৪০)।

পুলিশ জানায়, নিহত দুজনই  কমলগঞ্জে ব্যবসায়ী নাজমুল হাসান হত্যা মামলার আসামি।

শনিবার রাতে উপজেলার কালাপুর ইউনিয়নের মাইজদিহি পাহাড় রাবার বাগানের টিলায় র‌্যাবের সঙ্গে তাদের এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এতে র‌্যাবের তিন সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে দুর্বৃত্তদের ফেলে যাওয়া দুটি রিভলবার, ১২ রাউন্ড গুলি, একটি চাকু ও দুটি রামদা উদ্ধার করেছে র‌্যাব।

র‌্যাব-৯ এর শ্রীমঙ্গল ক্যাম্প কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার বসু দত্ত চাকমা বলেন, শনিবার রাতে খবর আসে যে, ১২-১৪ জনের সশস্ত্র একটি দুর্বৃত্ত দল অপরাধ করার জন্য মাইজদী  পাহাড়ে রাবার বাগানে একত্রিত হয়েছে। সঙ্গে সঙ্গে র‌্যাব সদস্যরা সেখানে গেলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দুর্বৃত্তরা এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে। তখন আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি ছুড়লে দুর্বৃত্তরা পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থল থেকে অজ্ঞাত পরিচয়ের দুই ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে নিয়ে আসা হয়। পরে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন । গতকাল সকালে লাশ দুটি শ্রীমঙ্গল থানায় পাঠানো হয়। শ্রীমঙ্গল থানার ওসি (তদন্ত) নয়ন কারকুন বলেন, আমরা লাশ দুটি ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছি। কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) সোহেল রানা বলেন, বন্দুকযুদ্ধে নিহত তোফায়েল ও শহীদ মিয়া কমলগঞ্জের নাজমুল হত্যা মামলার এজাহার নামীয় ২ ও ৮ নম্বর আসামি ছিল। মামলার এজাহার থেকে জানা যায়, গত ৩১ আক্টোবর কমলগঞ্জের চৈত্রঘাট বাজার বণিক সমিতির সভাপতি ও রহিমপুর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসানকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে কয়েকজন দুর্বৃত্ত। এ ঘটনায় ১ নভেম্বর ১৪ জনের নাম উল্লেখ করে আরও চার-পাঁচজনকে অজ্ঞাত আসামি করে কমলগঞ্জ থানায় একটি হত্যা মামলা করা হয়। নাজমুল হত্যা ঘটনার ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যামে ভাইরাল হলে সারা দেশে আলোড়ন সৃষ্টি হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর