শিরোনাম
বুধবার, ১৭ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

কিছু হলে সরকারের দায় : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া খুবই অসুস্থ। তাঁর যদি কিছু হয়ে যায় এর সব দায় সরকারকেই বহন করতে হবে।

গতকাল রাজধানীর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে খালেদা জিয়ার রোগমুক্তি কামনায়  এক দেয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, সরকারের শুভবুদ্ধির উদয় হোক। আপনারা দয়া করে মানবতার স্বার্থে হলেও বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ করে দিন। তিনি বলেন, খালেদা জিয়াকে রাজনীতি থেকে সরিয়ে দেওয়ার জন্য ভয়াবহ চক্রান্ত চলছে। এখন তাঁকে তাঁর জীবন থেকেও সরিয়ে দেওয়ার চক্রান্ত শুরু হয়েছে। শারীরিকভাবে তিনি অত্যন্ত দুর্বল অবস্থায় আছেন। তাঁকে সুস্থ করতে হলে জরুরি ভিত্তিতে বিদেশে নিতে হবে। পরিবারের পক্ষ থেকে আবারও আবেদন করা হয়েছে।

বিএনপির এই নেতা বলেন, আমরা আল্লাহর কাছে দোয়া করি আল্লাহতায়ালা তাঁকে যেন সুস্থতা দান করেন। এটা শুধু বিএনপির জন্য নয়, তাঁর পরিবারের জন্য নয়, এই বাংলাদেশের ১৬ কোটি স্বাধীনতাকামী মানুষের জন্য তাঁকে আমাদের বড় প্রয়োজন। তিনি বলেন, আজ আমরা একটা বড় জায়গায়, খোলা জায়গায় তাঁর (খালেদা জিয়ার) জন্য দোয়া করার অনুমতি পাই না। আজকে সভা-সমাবেশ করার অনুমতি পাই না। কারণ এ ফ্যাসিস্ট সরকার জানে যদি আমরা জনগণকে সঙ্গে নিয়ে বের হই দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তির প্রশ্নে পুরো দেশ উজ্জীবিত হবে।

মির্জা ফখরুল খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে বলেন, চিকিৎসকরা ইতিমধ্যে বলেছেন সত্যিকার অর্থে তাঁকে সুস্থ করতে হলে এ দেশে সে ধরনের কোনো অ্যাডভান্স মেডিকেল সেন্টার নেই। এজন্য বারবার সরকারকে বলা হয়েছে, পরিবার থেকে আবেদন করা হয়েছে, অন্তত মানবতার স্বার্থে হলেও তাঁকে বাইরে যাওয়ার সুযোগ দেওয়া হোক। দলের ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম ও আমানউল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী প্রমুখ নেতা অনুষ্ঠানে অংশ নেন।

সর্বশেষ খবর