শনিবার, ২০ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

খালেদা জিয়াকে নিয়ে চক্রান্ত করছে সরকার : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বেগম খালেদা জিয়াকে দুনিয়া থেকে সরানোর পরিকল্পনা করছে সরকার। তাঁকে জীবন থেকে দূরে সরিয়ে দেওয়ার পরিকল্পনা ও চক্রান্ত করা হচ্ছে। সে কারণে তারা তাঁকে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দিতে চাচ্ছে না। তিনি বলেন, খালেদা জিয়া জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। তাঁর উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো এবং গণতন্ত্র ফিরিয়ে আনতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে নামতে হবে। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।  

নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন এনপিপি সভাপতি ফরিদুজ্জামান ফরহাদ। দলটির মহাসচিব মোস্তাফিজুর রহমানের পরিচালনায় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান আইনজীবী সৈয়দ এহসানুল হুদা, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, ন্যাপের (ভাসানী) চেয়ারম্যান আইনজীবী আজহারুল ইসলাম, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর প্রমুখ অংশ নেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আইনমন্ত্রী বলেছেন- খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর আইনি সুযোগ নেই। এটা ডাহা মিথ্যা কথা। আইনি সুযোগ রয়েছে। যে ফৌজদারি আইনের ৪০১ ধারার কথা বলছেন, সেখানেই বলা আছে যে- সরকার চাইলে তাঁকে মুক্তি দিতে পারেন, বিদেশে পাঠাতে পারেন চিকিৎসার জন্য। সরকার চাইলে পুরোপুরি মওকুফ করে দিতে পারেন। কিন্তু তাদের লক্ষ্য তো একটাই, খালেদা জিয়াকে সম্পূর্ণভাবে রাজনীতি থেকে দূরে সরিয়ে দেওয়া। এখন তারা তাঁকে জীবন থেকেই সরিয়ে দেওয়ার চক্রান্ত করছে।

আজ শনিবার বিএনপি আহূত গণঅনশন কর্মসূচিতে সবাইকে অংশ নেওয়ার আহ্বান জানিয়ে দলের মহাসচিব বলেন, বেগম খালেদা জিয়া যেন বিদেশে চিকিৎসার সুযোগ পান- সেই আন্দোলনকে জোরদার করতে গণঅনশনের পর পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

মির্জা ফখরুল আন্দোলনের বিষয়ে সবার সঙ্গে একমত পোষণ করে বলেন, এখানে ঐক্যবদ্ধ বড় আন্দোলন ছাড়া, অভ্যুত্থান ছাড়া এই সরকারকে সরানো সম্ভব নয়। এখানে যে প্রস্তাবগুলো এসেছে যুগপৎ বা এক মঞ্চ, সে ব্যাপারে পরে সিদ্ধান্ত হবে। আগে আমরা শুরু করি- যে যার জায়গা থেকে। দল থেকে পরিষ্কার আহ্বান আছে, আসুন আমরা সবাই একসঙ্গে ঐক্যবদ্ধভাবে খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র ফিরিয়ে নিয়ে আসার জন্য আন্দোলন করি।

সর্বশেষ খবর