মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

ইউপিতে সহিংসতা চলছেই

ধামরাইয়ে মাইকিং করে সংঘর্ষ, নরসিংদীর ঘটনায় নবনির্বাচিত চেয়ারম্যান গ্রেফতার

প্রতিদিন ডেস্ক

ইউপি নির্বাচন ঘিরে দেশের বিভিন্ন স্থানে সহিংসতা চলছেই। ঢাকার ধামরাইয়ে গতকাল মাইকিং করে দুই পক্ষের সংঘর্ষে ১১ জন আহত হয়েছেন। নরসিংদীর রায়পুরার বাঁশগাড়িতে নির্বাচনী সহিংসতায় তিনজন নিহতের ঘটনায় গ্রেফতার হয়েছেন নবনির্বাচিত চেয়ারম্যান। গাজীপুরের কালিয়াকৈরে সহিংসতা রোধে বিজিবি মোতায়েন করা হয়েছে। এ ছাড়া বিভিন্ন স্থানে হামলা-ভাঙচুরের খবর পাওয়া গেছে। প্রতিনিধিদের খবর-

ধামরাই : ঢাকার ধামরাইয়ে নির্বাচন পরবর্তী সহিংসতা থামছেই না। সবশেষ গতকাল বিকালে বালিয়া ইউনিয়নে মাইকিং করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন ১১ জন। সোমবারের ঘটনায় বালিয়া ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান মজিবর রহমানসহ সাতজনকে আটক করেছে বলে পুলিশ জানিয়েছে। রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত এলাকায় উত্তেজনা বিরাজ করছে। জানা যায়, বালিয়ার নবনির্বাচিত চেয়ারম্যান ও তার সমর্থকদের সঙ্গে আনারস ও চশমা প্রতীকের প্রার্থীদের লোকজনের নির্বাচন ঘিরে বিরোধ চলছে।  এর জেরে গতকাল মাইকিং করে দুই পক্ষের কর্মী-সমর্থকরা সংঘর্ষে জাড়ান।

নরসিংদী : রায়পুরার বাঁশগাড়িতে নির্বাচনী সহিংসতায় তিনজন নিহতের ঘটনায় নবনির্বাচিত চেয়ারম্যান রাতুল হাসান জাকিরসহ দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে দুটি বিদেশি ওয়ানশুটার গান, চার রাউন্ড গুলি ও একটি রামদা উদ্ধার করা হয়েছে। গতকাল দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাহেব আলী পাঠান। গ্রেফততরা হলেন- রায়পুরার বালুয়াকান্দি এলাকার হাসান আলীর ছেলে বাঁশগাড়ি ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান রাতুল হাসান জাকির ও বটতলী কান্দি এলাকার মোহাম্মদ আলীর ছেলে ফয়সাল আহমেদ সুমন।

কালিয়াকৈর : গাজীপুরের কালিয়াকৈর পৌরসভা ও উপজেলার সাতটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ছয় প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। গতকাল দিনভর পৌরসভা ও ইউনিয়নের বিভিন্ন এলাকায় বিজিবি সদস্যদের টহল দিতে দেখা গেছে। উপজেলা প্রশাসন ও নির্বাচন অফিস সূত্র জানায়, তৃতীয় ধাপে কালিয়াকৈরের সাত ইউপি ও পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচন ঘিরে সহিংসতা এড়াতে গত রবিবার থেকে বিজিবি মোতায়েন করা হয়েছে।

ভাঙ্গা : ফরিদপুরের ভাঙ্গায় স্বতন্ত্র দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে চারজন আহত হয়েছেন। গতকাল সকাল ও দুপুরে উপজেলার কালামৃধা ইউনিয়নের সাউথার গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পাশাপাশি বিবদমান দুই স্বতন্ত্র প্রার্থীর কাছ থেকে মুচলেকা নেওয়া হয়।

রংপুর : নৌকা প্রতীক বরাদ্দ পুনর্বিবেচনার দাবিতে রংপুরের বদরগঞ্জের গোপালপুর ইউনিয়নের আজিজার রহমানের সমর্থকরা শ্যামপুর বদরগঞ্জ সড়ক অবরোধ ও বিক্ষোভ করে। অবরোধ চলাকালে পথসভায় ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আবু তালেবের সভাপতিত্বে বক্তব্য রাখেন মেহেদি হাসান সাগর, শাহিন, মানিক, শাফি প্রমুখ। বক্তারা অভিযোগ করেন, বিএনপি সমর্থক পরিবারের সদস্যকে নৌকার প্রতীক দেওয়া হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে মোবাইল ফোন প্রতীকের অফিস ভাঙচুরসহ সমর্থকদের হুমকি-ধমকি দেওয়ার অভিযোগ করেছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী সামিউল হক লিটন। গতকাল দুপুরে শহরের একটি হোটেলে সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর