বুধবার, ২৪ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

খালেদার কিছু হলে বিএনপিও জনরোষে পড়বে

নিজস্ব প্রতিবেদক

খালেদার কিছু হলে বিএনপিও জনরোষে পড়বে

বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বেগম খালেদা জিয়ার কোনো দুর্ঘটনা ঘটলে শুধু আওয়ামী লীগ বা সরকার নয়, বিএনপিও জনরোষ এড়াতে পারবে না। গতকাল জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ জাতীয় দলের ‘খালেদা জিয়ার মুক্তি’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

২০-দলীয় জোটের নেতাদের  উদ্দেশে গয়েশ্বর রায় বলেন, খালেদা জিয়ার মুক্তির বিষয়ে আপনারা আমাদের দিকে প্রশ্নের তীর ছুড়ছেন, আমরাও বুঝি। প্রশ্ন না করলেও আমাদের মনে প্রশ্ন আসে। কোনো দুঃসংবাদ যদি আসে। শেখ হাসিনা বা তার দল, এমনকি আমরাও জনরোষে পড়ব। সাধারণ মানুষ আমাদেরও তিরস্কার করবে। গয়েশ্বর চন্দ্র রায় বলেন, একজন নোবেল প্রাইজের জন্য লবিং করছেন, কিন্তু খালেদা জিয়া লবিং করছেন না।

 গণতন্ত্রের জন্য যদি নোবেল দেওয়া হয়- তাহলে সেটা খালেদা জিয়ার কাছে যাবে। আমরা যদি তাঁকে বাঁচাতে না-ও পারি- তারপরও তাঁর কাছে নোবেল আসবে। বিএনপির এই নীতিনির্ধারক বলেন, আমরা বিএনপির নেতা-কর্মীরাও জানি না প্রকৃত অর্থে বেগম জিয়ার চিকিৎসার বিষয়টা কী? কিন্তু আমি হলফ করে বলতে পারি, শেখ হাসিনা সেটা জানেন। কারণ তিনি ক্লোজ মনিটরিং করছেন।

বিএনপির এই নেতা বলেন, বেগম জিয়া ইস্যুতে দেশের মানুষ একমত। আপনারা সবাই প্রস্তুত থাকুন। যখন যেভাবে ডাক আসবে- সেভাবেই ঝাঁপিয়ে পড়তে হবে। তিনি বলেন, খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর বিষয়ে আইনের ভুল ব্যাখ্যা দিচ্ছে। আমরা গণতান্ত্রিক প্রক্রিয়ায় আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে বেগম খালেদা জিয়াকে মুক্ত করব।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান আহসানুল হুদার সভাপতিত্বে বিএনপির সাবেক এমপি জহির উদ্দিন স্বপন, মুসলিম লীগের জুলফিকার বুলবুল চৌধুরী, এলডিপির (একাংশ) মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপি নেতা আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন।

সর্বশেষ খবর