বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

অসুস্থতা নিয়ে রাজনীতি না করার আহ্বান তথ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে অসুস্থ রাজনীতি না করার জন্য বিএনপিকে অনুরোধ জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, খালেদা জিয়াকে অসুস্থ রেখে তারা রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চায়। এতে করে তাঁকে অসম্মান করা হচ্ছে।

গতকাল দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সভাকক্ষে চট্টগ্রাম জার্নালিস্ট ফোরামের নতুন পরিষদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়ার জীবন সংকটাপন্ন এটি কে বলেছেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, রিজভীসহ বিএনপির কেন্দ্রীয় নেতারা। কোনো চিকিৎসক এখনো বলেননি খালেদা জিয়ার জীবন সংকটাপন্ন। এখন বিএনপি নেতারা চিকিৎসক হয়ে গেছেন? এটি আমার প্রশ্ন। এখন বিএনপি নেতাদের প্রেসক্রিপশনে সরকার সিদ্ধান্ত নেবে কি না? সেটিও এখন প্রশ্ন। তিনি বলেন, অতীতেও আমরা দেখেছি খালেদা জিয়া যখন অসুস্থ হয়েছেন তখনো সব সময় তারা দাবি তুলেছেন তাঁকে বিদেশ পাঠাতে হবে। হাঁটুতে ও গায়ের তাপমাত্রা বেড়ে গেলেও তাঁকে বিদেশ পাঠাতে হবে। কিছু হলেই বিদেশ পাঠাতে হবে এ জিকির তোলার কারণ কী? কারণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। তারা খালেদা জিয়াকে বিদেশ পাঠিয়ে দিতে চান। তারা খালেদা জিয়াকে পাঠাতে চান লন্ডনে যেখানে তারেক জিয়া আছে। দন্ডপ্রাপ্ত আসামি হয়েও খালেদা জিয়া যাতে সেখান থেকে আবারও রাজনীতি করতে পারেন। তারেক রহমানও দন্ডপ্রাপ্ত আসামি হয়ে সেখান থেকে রাজনীতি করছেন। খালেদা জিয়াকে পাঠিয়ে দিয়ে তারা সে কাজটি করতে চায়। আসলে খালেদা জিয়াকে বিদেশ পাঠানোর দাবি তাঁর স্বাস্থ্যগত কারণে নয়, রাজনৈতিক কারণে এ দাবি উত্থাপন হচ্ছে। রাজধানীর এভারকেয়ার হাসপাতাল এ দাবি দিচ্ছে না, এ দাবি দিচ্ছেন বিএনপি নেতারা।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে যাতে খালেদা জিয়া সর্বোচ্চ চিকিৎসা পান তা নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর। দেশের সব বড় বড় চিকিৎসককে নিয়ে খালেদা জিয়ার চিকিৎসা করাতে সেটাও করতে চায় সরকার।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর