শনিবার, ২৭ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

কাটাখালীর পৌর মেয়র আব্বাসকে দল থেকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তির অভিযোগে কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীকে দলীয় সদস্য পদ থেকে অব্যাহতি দিয়েছে রাজশাহী জেলা আওয়ামী লীগ। গতকাল বিকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত এক জরুরি সভায় দলের নেতারা এ সিদ্ধান্ত নেন। পাশাপাশি আব্বাসকে দলটির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায় থেকে স্থায়ীভাবে বহিষ্কারের সুপারিশ কেন্দ্রে পাঠানো হয়।

রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী আবদুল ওয়াদুদ জানান, রাজশাহী জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির মিটিংয়ে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়েছে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি ও অশ্রদ্ধামূলক কথা বলায় আব্বাস আলীকে জেলা আওয়ামী লীগ থেকে প্রাথমিক সদস্য পদ বাতিলসহ বহিষ্কার আদেশের সুপারিশের জন্য একমত হয়ে সবাই সিদ্ধান্ত দিয়েছে। একই সঙ্গে এই অপকর্মের জন্য তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা  নেওয়ার জন্য ৫ সদস্যবিশিষ্ট আইনজীবী  নির্ধারণ করা হয়েছে। জরুরি সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত সভাপতি অনিল সরকার। সভায় জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, অব্যাহতির আগে আব্বাস আলী কাটাখালী পৌর আওয়ামী লীগের আহ্বায়ক ছিলেন। ২০১৫ সালে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে তিনি প্রথমবার মেয়র নির্বাচিত হন। ২০২০ সালের ডিসেম্বরে অনুষ্ঠিত নির্বাচনে তিনি নৌকা প্রতীক নিয়ে দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন।

এদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন নিয়ে অবমাননাকর মন্তব্য করায় গতকাল মেয়র আব্বাসের কুশপুত্তলিকা দাহ করা হয়েছে। পাশাপাশি তাকে রাজশাহীতে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে তাকে গ্রেফতার ও শাস্তির দাবি জানানো হয়েছে। দুপুরে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে বিক্ষোভ কর্মসূচি পালন করে নগর ছাত্রলীগ। এ সময় আব্বাসের কুশপুত্তলিকা দাহ এবং তাকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।

অন্যদিকে নিজের ফেসবুক প্রোফাইলে লাইভে এসে বঙ্গবন্ধুকে নিয়ে কোনো অবমাননাকর কথা বলেননি বলে দাবি করেছেন মেয়র আব্বাস আলী। তিনি তার বক্তব্য মনোযোগ দিয়ে শুনতে সবাইকে অনুরোধ করেন। বলেন, তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে। এ সময় তিনি হাইমাউ করে কান্নাকাটিও করেন।

সর্বশেষ খবর