মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

চকরিয়ায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত, আটক ২

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

চিংড়িজোন হিসেবে খ্যাত কক্সবাজারের চকরিয়া উপজেলার পশ্চিম বড় ভেওলায় ইলিশিয়ার ডেবডেবী এলাকায় র‌্যাবের সঙ্গে আবু তৈয়ব বাহিনীর সশস্ত্র সন্ত্রাসী ও ডাকাত দলের ঘণ্টাব্যাপী বন্দুকযুদ্ধে দুজন নিহত হয়েছে। সোমবার ভোররাতে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় ডাকাত দল ও র‌্যাবের মধ্যে শতাধিক রাউন্ড গুলিবিনিময় হয়েছে। একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটলে ঘটনাস্থল থেকে দুই সন্ত্রাসীকে তিনটি আগ্নেয়াস্ত্র, বিপুল পরিমাণ গোলাবারুদ, ধারালো অস্ত্রশস্ত্রসহ আটক করা হয়।

বন্দুকযুদ্ধে নিহত দুই ব্যক্তির মধ্যে ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাট ছগিরশাহ কাটা এলাকার নারায়ণ দাশের ছেলে বাবুল দাশ (৩৫) ও অপর একজনের নাম পরিচয় পাওয়া যায়নি। এ সময় আটক করা হয় পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের নজির আহমদের ছেলে আবুল কালাম (৪৫) ও চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নের মল্লিক ছোবহান গ্রামের আবদুর রউফের ছেলে শাহনেওয়াজ টিপু (৫০)-কে। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, লিজমূলে বৈধ মালিক মোয়াজ্জেম হোসাইন শাওন নামের এক ব্যক্তির মালিকানাধীন ও দখলীয় ৫৫০ একরের চিংড়ি প্রকল্পটি কক্সবাজার ও চকরিয়া কেন্দ্রিক আবু তৈয়বের নেতৃত্বে একটি প্রভাবশালী সিন্ডিকেট জোরপূর্বক জবর-দখলের চেষ্টা চালিয়ে আসছিল দীর্ঘদিন ধরে। একইভাবে বিপুল পরিমাণ অবৈধ আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদসহ রবিবার দিবাগত রাত ১টার পর থেকে ওই প্রকল্পে অন্তত শতাধিক সশস্ত্র ডাকাত-সন্ত্রাসী অবস্থান নেয়। খবর পেয়ে অভিযানে যায় র‌্যাব। এ সময় র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে র‌্যাবকে লক্ষ্য করে অন্তত ৭০ রাউন্ড গুলি ছোড়ে। র‌্যাবও শতাধিক রাউন্ড গুলি ছোড়ে। পরে ডাকাত-সন্ত্রাসীদল পিছু হটে। তবে ঘটনাস্থল থেকে দুই সন্ত্রাসীকে তিনটি আগ্নেয়াস্ত্র, বিপুল পরিমাণ গোলাবারুদ, ধারালো অস্ত্রশস্ত্রসহ আটক করে।

এ সময় গুলিবিদ্ধ অবস্থায় মাটিতে পড়ে থাকা দুজনকে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। র‌্যাব কক্সবাজার ক্যাম্পের অধিনায়ক ল্যাফটেনেন্ট কর্নেল মো. খায়রুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে  জানান, এ ব্যাপারে আইনি পদক্ষেপের অংশ হিসেবে মামলার প্রস্তুতি ও অস্ত্র-গোলাবারুদসহ আটককৃতদের থানায় সোপর্দ করা হবে। চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গণি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মরদেহ পুলিশ হেফাজতে মর্গে পাঠানো হয়েছে।

সর্বশেষ খবর