বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

ভারতকে উড়িয়ে চ্যাম্পিয়ন যুবারা

ক্রীড়া প্রতিবেদক

ভারতকে উড়িয়ে চ্যাম্পিয়ন যুবারা

ঘরের মাঠ শের-ই-বাংলা স্টেডিয়ামে টেস্টে যখন বড়রা সাদা পোশাকে নিজেদের হারিয়ে খুঁজছেন তখন ভারতের বিরুদ্ধে ক্যারিশমা দেখাচ্ছেন বাংলাদেশের যুবারা। গতকাল কলকাতায় ত্রি-দলীয় সিরিজের ফাইনালে ভারতের যুবাদের উড়িয়ে দিয়ে সিরিজ জিতে সফরকারীরা।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ভারতকে ২৩৫ রানের লক্ষ্য দিয়ে স্বাগতিকদের অলআউট করে দেয় মাত্র ৫৩ রানে। ১৮২ রানের বিশাল ব্যবধানে জিতে যায় টাইগার যুবারা। ক্যারিশম্যাটিক এই জয়ে বাংলার যুবারা যেন বুঝিয়ে দিলেন, বাংলাদেশ যুব বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন দল। বড়রা যেমনই খেলুক না কেন ছোটদের দাপট আছে আগের মতোই। কারণ, গত বছর দক্ষিণ আফ্রিকার মাটিতে অনুষ্ঠিত যুব বিশ্বকাপের ফাইনালে এই ভারতকে হারিয়েই চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ।

গতকাল ম্যাচ শেষে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান সৌরভ গাঙ্গুলীর হাত থেকে পুরস্কার নেন বাংলাদেশের অধিনায়ক রাকিবুল হাসান।

বাংলাদেশের আইচ মোল্লা মাত্র ৭ রানের জন্য সেঞ্চুরি মিস করেছেন। তবে তার ৯৩ রানের ইনিংসে ভর করেই বড় সংগ্রহ পায় সফরকারীরা। কলকাতার ঐতিহাসিক ক্রিকেট ভেন্যু ইডেন গার্ডেনসে আইচ ব্যাট হাতে ঝড় তুলেছিলেন। তার ৯১ বলের ইনিংসে ছিল দুটি বিশাল ছক্কা ও ১০টি দৃষ্টি নন্দন বাউন্ডারি। বাংলাদেশের হয়ে হাফ সেঞ্চুরি করেছেন আশিকুর জামান। দুইটি ছক্কা ও পাঁচটি বাউন্ডারিতে কাঁটায় কাঁটায় ৫০ রান করার পর আউট হন তিনি।

ভারতের জন্য বাংলাদেশের দেওয়া টার্গেটটা আহামরি ছিল না। কিন্তু ২৩৫ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই বিপদে পড়ে ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দল। টাইগার যুবারাদের বোলিং তাণ্ডবে দলীয় ৫ রানেই তারা প্রথম তিন ব্যাটসম্যানকে হারায়। এরপর ভারতের চতুর্থ উইকেটের পতন ঘটে ১৫ রানে। তবে প্রাথমিক ধাক্কা সামাল দিলেও শেষের দিকে হুরমুর করে ভেঙে পড়ে ভারতের মিডল অর্ডার ও লোয়ার অর্ডার ব্যাটসম্যানরা। শেষের ৫ রান করতেই তারা হারায় ৬ উইকেট।

বাংলাদেশের বোলার নাঈমুর রহমান নয়ন মাত্র ১৬ রানে নেন ৪ উইকেট। ৭ রানে দ্ইু উইকেট নেন মেহেরাব হাসান। ৮ রানে দুই উইকেট নেন আশিকুর। বৃষ্টির কারণে কালকের ম্যাচটি ৪২ ওভারে নেমে এসেছিল।

সর্বশেষ খবর