রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

অসাম্প্রদায়িক দেশ বিনির্মাণে কাজ করতে হবে

নিজস্ব প্রতিবেদক

অসাম্প্রদায়িক দেশ বিনির্মাণে কাজ করতে হবে

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন দেশের জনগণের কল্যাণে নিমগ্ন থেকে কাজ করে গেছেন। বঙ্গবন্ধুর উত্তরাধিকারী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে সমৃদ্ধির সোপানে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তাঁর নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত    হয়েছে। দেশের প্রায় শতভাগ বিদ্যুৎ নিশ্চিতকরণ, দারিদ্র্যের হার ২১ শতাংশে নামিয়ে আনা, অতি দরিদ্রদের জন্য আশ্রয়ণের ব্যবস্থাকরণ, নারী উন্নয়নসহ সব ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এ সময় ধর্ম-বর্ণ নির্বিশেষে শোষণ ও বৈষম্যমুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে সবাইকে একযোগে কাজ করার উদাত্ত আহ্বান জানান স্পিকার। রাজধানীতে গতকাল বাংলাদেশ ক্যাথলিক চার্চ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন। ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’ উপলক্ষে ঢাকার কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান, জুয়েল আরেং এমপি, অ্যাডভোকেট ঝর্ণা গ্লোরিয়া সরকার এমপি। অনুষ্ঠানে গেস্ট অব অনার ছিলেন খ্রিস্টান সম্প্রদায়ের মহামান্য কার্ডিনাল প্যাট্রিক ডি রোজারিও, সিএসসি। সভাপতিত্ব করেন বাংলাদেশ ক্যাথলিক বিশপ সম্মিলনীর আর্চবিশপ বিজয় এন ডি ক্রুজ, ওএমআই। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

মাছ, মাংস ডিমে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে দেশ : এর আগে জাতীয় সংসদ ভবনের এলডি হল মাঠে গতকাল অনুষ্ঠিত বাংলাদেশ ডেইরি ফারমার্স অ্যাসোসিয়েশন আয়োজিত সভায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, খামারিদের নিরলস পরিশ্রমের ফলেই দেশ আজ মাছ, মাংস ও ডিমে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে এবং দুধেও শিগগিরই স্বয়ংসম্পূর্ণতা অর্জন করবে। মাছ, মাংস ও ডিমে স্বয়ংসম্পূর্ণতা খামারিদের অনন্য অর্জন। এতে আরও বক্তব্য রাখেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান, অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি উপাধ্যক্ষ ড. মো. আবদুস শহীদ এমপি। সভাপতিত্ব করেন অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ ইমরান হোসেন।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন : এ ছাড়া স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী নিজের নির্বাচনী এলাকার (রংপুর-৬) পীরগঞ্জ পৌরসভার নবনির্বাচিত মেয়রসহ স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে গতকাল রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর