সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

সরকারি সব দফতরে জবাবদিহিতা বৃদ্ধির সুপারিশ সংসদীয় কমিটির

নিজস্ব প্রতিবেদক

সরকারি সব দফতরে জাতীয় শুদ্ধাচার কৌশল চর্চার মাধ্যমে জাতীয় জীবনে সফলতা ও জবাবদিহিতা বৃদ্ধির সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একই সঙ্গে বিসিএস (তথ্য) ক্যাডারভুক্ত বাংলাদেশ বেতারের কর্মকর্তাদের পদোন্নতি জট নিরসনে পঞ্চম ও ষষ্ঠ গ্রেডের পদ সৃজনের কার্যক্রম দ্রুত  শেষ করার সুপারিশ করা হয়।

জাতীয় সংসদ ভবনে গতকাল ‘জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি’র বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমান। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ  হোসেন, আবুল হাসান মাহমুদ আলী, হাফিজ আহমদ মজুমদার, র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, পনির উদ্দিন আহমেদ, ফেরদৌসী ইসলাম ও  মোকাব্বির খান অংশগ্রহণ করেন। সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে জলমহালের সীমানা নির্ধারণ, জলমহালের মালিকানা, জলমহালের ইজারা দেওয়ার বিষয়গুলো নিয়ে ভূমি মন্ত্রণালয়, পানিসম্পদ মন্ত্রণালয় এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মধ্যে আন্তঃমন্ত্রণালয় বৈঠক করার সুপারিশ করা হয়। বৈঠকে জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় বাংলাদেশের প্রতিরোধ সক্ষমতা বৃদ্ধি করতে সমন্বিত কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়নের সুপারিশ করা হয়।

বৈঠকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর