মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

নির্বাচনী সহিংসতার ছবি তোলায় কলেজছাত্রকে কুপিয়ে হত্যা

ইউপিতে বিভিন্ন স্থানে সংঘর্ষ হামলা ভাঙচুর

প্রতিদিন ডেস্ক

নির্বাচনী সহিংসতার ছবি তোলায় কলেজছাত্রকে কুপিয়ে হত্যা

ইউপি নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন স্থানে আরও হাঙ্গামা, সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ সময় পাবনায় এক এইচএসসি পরীক্ষার্থী নিহত হয়েছেন। এ ছাড়া কয়েক জায়গার হাঙ্গামায় অনেকে আহত হয়েছেন। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

পাবনা : পাবনা সদরের চরতারাপুর ইউনিয়নে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে মোহাম্মদ নাসিম (২০) নামে এক কলেজছাত্র নিহত হয়েছেন। তিনি দুবলিয়া কলেজের এইচএসসি পরীক্ষার্থী ছিলেন। নাসিম তারাবাড়িয়া গ্রামের নায়েব আলীর ছেলে। এ ঘটনায় চরতারাপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রবিউল আলম টুটুল ও সুজানগর পৌর আওয়ামী লীগ সভাপতি ফেরদৌস আলম ফিরোজসহ তিনজনকে আটক করেছে পুলিশ। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল সন্ধ্যায় তারাবাড়িয়া বাজারে নৌকার প্রার্থী রবিউল আলম টুটুল ও স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকের প্রার্থী সিদ্দিকুর রহমানের সমর্থকদের পৃথক প্রচারণা মিছিল থেকে সংঘর্ষ বেধে যায়। এ সময় ঘটনার ছবি মুঠোফোনে ধারণ করায় কয়েকজন যুবক নাসিমের ওপর হামলা চালিয়ে উপর্যুপরি ছুরিকাঘাত করে। তাদের বাধা দিতে গিয়ে আরও কয়েকজন ছুরিকাহত হন। পরে পুলিশ ও স্থানীয়রা আহতদের উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক নাসিমকে মৃত ঘোষণা করেন। গুরুতর আহত অপর একজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। লাশ উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্তের পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মাদারীপুর : রাজৈরের কদমবাড়ী ইউনিয়নে নির্বাচনী ক্যাম্প উদ্বোধনে যাওয়ার পথে প্রতিপক্ষের হামলায় পাঁচজন কর্মী আহত হয়েছেন এক চেয়ারম্যান প্রার্থীর। গত রবিবার রাত ৮টার দিকে কদমবাড়ী ইউনিয়নের আড়ুয়াকান্দি এলাকায় এই ঘটনা ঘটে। আহতদের রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে আড়ুয়াকান্দি পুলিশ ফাঁড়ি থেকে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতরা হলেন শুভ বিশ্বাস (২০), তপু বিশ্বাস (২১), রথীন বিশ্বাস (২২), বিভাস বাড়ৈ (২১)-সহ কমপক্ষে পাঁচজন।

বগুড়া : নন্দীগ্রামে নির্বাচনী সহিংসতায় নৌকা মার্কার কর্মী সমর্থকরা স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর অফিস ভাঙচুর করেছে। এতে উভয় পক্ষের চারজন আহত হয়েছেন। গতকাল বেলা ৩টার দিকে নন্দীগ্রাম উপজেলার থালতামাজগ্রাম ইউনিয়নের ত্রিমোহনী বাজারে এ ঘটনা ঘটে। জানা গেছে, নৌকা মার্কার প্রার্থী হাফিজুর রহমান নান্টুর কর্মীরা বেলা ৩টার দিকে নির্বাচনী মিছিল বের করে। এ সময় তারা ত্রিমোহনী বাজারে স্বতন্ত্র প্রার্থী আবদুল মতিনের আনারস মার্কার অফিস ভাঙচুর করে। এ সময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও মারপিটের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের চারজন আহত হয়। ঘটনার পর উভয় পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিলে সেখানে পুলিশ মোতায়েন করা হয়।

মানিকগঞ্জ : ঘিওরে চতুর্থ ধাপের নির্বাচনী সহিংসতায়  আওয়ামী লীগের দুই নেতা আহত হয়েছেন এবং এক স্বতন্ত্র প্রার্থীর বাড়িতে হামলার ঘটনা ঘটেছে। ঘিওর উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে পয়লা ইউনিয়নের নৌকা প্রতীকের ক্যাম্পের সামনে দুই গ্রুপের সংঘর্ষে ইউনিয়ন আওয়ামী লীগের  সভাপতি আবদুল কুদ্দুস ও ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য মো. দুলাল আহত হন। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। 

নোয়াখালী : সদর উপজেলার কালাদরাপ ইউনিয়নে নির্বাচনে বিদ্রোহী প্রার্থীর বাড়ি ও নির্বাচনী কার্যালয়ে হামলা ও মোটরসাইকেল ভাঙচুরের অভিযোগ উঠেছে আওয়ামী লীগ প্রার্থী ও সমর্থকদের বিরুদ্ধে। এদিকে পাল্টা অভিযোগ  করেছেন নৌকার প্রার্থী। এ ঘটনার প্রতিবাদে বিদ্রোহী প্রার্থী নুরুল আমিনের কর্মী-সমর্থকরা গতকাল দুপুরে এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন।

হবিগঞ্জ : সদর উপজেলার গোপায়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের বহুলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ফলাফল বাতিল করে পুনরায় ভোট গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তৃতীয় ধাপে ২৮ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনে ফলাফল ঘোষণার পর ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনায় এ সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন।

নাটোর : সিংড়া উপজেলার ২ নম্বর ডাহিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান এম এম আবুল কালামের কর্মী-সমর্থকদের বিরুদ্ধে বাড়ি বাড়ি গিয়ে নৌকার সমর্থকদের হুমকি দেওয়ার অভিযোগ করেছেন আওয়ামী লীগের প্রার্থী মামুন সিরাজুল ইসলাম। ডাহিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচনে বহিরাগত ভাড়াটে সন্ত্রাসীদের নিয়ে অস্ত্রের মহড়া দেওয়ার অভিযোগ উঠেছে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এম এম আবুল কালামের বিরুদ্ধে। গত রবিবার আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী এ বিষয়ে উপজেলা নির্বাচন অফিসসহ বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

সর্বশেষ খবর