শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

নবীনগরে গুলিতে যুবক নিহত চলছে অগ্নিসংযোগ-ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক

নবীনগরে গুলিতে যুবক নিহত চলছে অগ্নিসংযোগ-ভাঙচুর

চতুর্থ ধাপের নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই বাড়ছে সংঘাত। ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় গত রাতে দুর্বৃত্তদের গুলিতে এক যুবক নিহত হয়েছেন। গুলিবিদ্ধ হয়েছেন চেয়ারম্যান প্রার্থী। তাকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে। ঝিনাইদহের ফুরসন্দি ইউনিয়নে নৌকা ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর হামলা-পাল্টা হামলায় এক মেম্বার প্রার্থীর মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ছাড়া একই জেলার শৈলকুপায় সাতটি মোটরসাইকেলে আগুন, বাড়িঘর ভাঙচুর করা হয়েছে। আহত হয়েছেন ৩০ জন। দিনাজপুরের খানসামায় আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী বুথে আগুন দেওয়া হয়েছে। জামালপুরের সরিষাবাড়ীতে আওয়ামী লীগ প্রার্থীকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। লক্ষ্মীপুর সদরের হামছাদী ইউপির স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীকে হত্যার হুমকি দিয়েছে প্রতিপক্ষ।

নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় দুর্বৃত্তদের গুলিতে বাদল সরকার (২৩) নামে এক যুবক নিহত হয়েছেন। গত রাত ১০টার দিকে উপজেলার নাটঘর ইউনিয়নের নাটঘর গ্রামে এ ঘটনা ঘটে। এ ছাড়া একই ঘটনায় নাটঘর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল কাশেমের ছেলে ও আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী এরশাদ (৩৫) গুলিবিদ্ধ হয়েছেন। তাকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় পাঠান।

নাটঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আহত এরশাদের বাবা আবুল কাশেম জানান, ইউনিয়নের কুড়িঘর গ্রামের বাজার এলাকায় ওয়াজ মাহফিল চলছিল। ওই মাহফিলে এরশাদ, বাদলসহ কয়েকজন মোটরসাইকেলে করে যান। সেখান থেকে তারা ফেরার পথে মোটরসাইকেল চালাচ্ছিলেন বাদল এবং তার পেছনে বসা ছিলেন এরশাদ। পথিমধ্যে দুর্বৃত্তরা গুলি ছুড়লে সামনে চালকের আসনে বসা বাদল প্রথমে গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। এ সময় এরশাদকে লক্ষ্য করে গুলি করে দুর্বৃত্তরা। ঘটনাস্থলেই বাদল মারা যান। গুরুতর আহত এরশাদকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে পাঠানো হলে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসক তাকে ঢাকায় প্রেরণ করেন। ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক আলী হায়দার আল রাজি ওসমানী জানান, আহত ব্যক্তির শরীরে একাধিক গুলির চিহ্ন রয়েছে। এর মধ্যে ডান কাঁধে ঘাড়ের ওপর এবং বাঁ কানের নিচে গুলিবিদ্ধ হয়েছেন। উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোল্লা মোহাম্মদ শাহীন বলেন, খবর পেয়ে নবীনগর থেকে পুলিশ ঘটনাস্থলে রওনা হয়েছে। লাশ ঘটনাস্থলেই রয়েছে। হত্যায় জড়িতদের ধরার চেষ্টা চলছে।

ঝিনাইদহের ফুরসন্দি ইউনিয়নে নৌকা ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর হামলা-পাল্টা হামলায় এক মেম্বার প্রার্থীর মৃত্যুর অভিযোগ উঠেছে। খবর পেয়ে বৃহস্পতিবার সকালে স্থানীয় নারিকেলবাড়িয়া পুলিশ ক্যাম্পের এসআই তৌহিদুল ইসলাম ফোর্স নিয়ে ঘটনাস্থলে যান। ওই সময় নৌকার প্রার্থী শহিদুল ইসলাম শিকদারের সমর্থকরা তাদের ওপর হামলা চালান। এতে এসআই গুরুতর আহত হন। তৎক্ষণাৎ তাকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ নৌকা সমর্থক দুজনকে আটক করেছে। পরে এসআই তৌহিদুল ইসলাম বাদী হয়ে নৌকা প্রার্থীর সমর্থক ৪০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৩০ জনকে আসামি করে থানায় মামলা দিয়েছেন।

ঝিনাইদহের শৈলকুপায় পঞ্চম ধাপের নির্বাচনে সারুটিয়া ইউনিয়নে স্বতন্ত্র ও নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটেছে। এ সময় সাতটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ ও একটি বাড়ি আগুনে পুড়িয়ে দেওয়াসহ ৩০টি বাড়িঘর ভাঙচুর করা হয়েছে। এ ঘটনায় উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হন। গত রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সারুটিয়া ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জুলফিকার কায়সার টিপুর সমর্থকরা নির্বাচনী প্রচারণা শেষে কাতলাগাড়ী বাজারে ফিরছিলেন। পথে কৃত্তিনগর গ্রামে পৌঁছলে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মাহমুদুল ইসলাম মামুনের সমর্থকরা তাদের ওপর হামলা চালান। এ সময় তারা সাতটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেন। এ ঘটনার প্রতিবাদে টিপুর সমর্থকরা ওই ইউনিয়নের ভুলুনদিয়া, কৃষ্ণনগর, পুরাতন বাখরবা, ছোটমৌকুড়ি গ্রামে নৌকা প্রতীকের সমর্থকদের একটি বাড়ি পুড়িয়ে দেওয়াসহ ৩০টি বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করেন। আহতদের উদ্ধার করে শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কুষ্টিয়া হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। এলাকায় উত্তেজনা বিরাজ করায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ওই ইউনিয়নে সংঘর্ষ চলছে বলে স্থানীয় সূত্র জানিয়েছেন। দিনাজপুরের খানসামায় আওয়ামী লীগের প্রার্থী বর্তমান চেয়ারম্যান সাজেদুল হক সাজুর নির্বাচনী বুথে আগুন দেওয়া হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাতে খামারপাড়া ইউনিয়নের বালাপাড়া গ্রামের মালোরপাড় বাজারের নির্বাচনী বুথে এ ঘটনা ঘটে।

লক্ষ্মীপুর সদরের হামছাদী ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলামকে প্রাণনাশের হুমকি ও তার প্রচারণায় বাধা দেওয়ার অভিযোগ করা হয়েছে প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী এমরান হোসেন নান্নু ও তার কর্মী-সমর্থকদের বিরুদ্ধে। গতকাল প্রার্থী তার নির্বাচনী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন। এ সময় নজরুল ইসলাম বলেন, নৌকার প্রার্থীর লোকজন বিভিন্নভাবে আনারস প্রতীকের কর্মীদের ও তাকে হুমকি-ধমকি দিচ্ছেন।

ভোলার বোরহানউদ্দিন উপজেলার কুতুবা ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যালয়ে দুর্বৃত্তদের দেওয়া আগুনে ইউপির গুরুত্বপূর্ণ নথি পুড়ে গেছে। বৃহস্পতিবার রাতে মানিকারহাট বাজারে এ ঘটনা ঘটে। জানা গেছে, ওই বাজারে কুতুবা ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যালয় ও ইউনিয়ন আওয়ামী লীগ অফিসের শাটার ভেঙে দুর্বৃত্তরা গুরুত্বপূর্ণ সব নথিতে আগুন ধরিয়ে দেয়। বাজারের পাহারাদার চিৎকার করলে স্থানীয়রা এসে আগুন নেভাতে সক্ষম হন। জামালপুরের সরিষাবাড়ীর পোগলদিঘা ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী সামস উদ্দিনের বাড়ি ঘেরাও করে হত্যার হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় বৃহস্পতিবার রাতে ওই প্রার্থী সরিষাবাড়ী থানায় জিডি করেছেন।

নড়াইলের লোহাগড়া উপজেলার শালনগর ইউপির সদস্য প্রার্থী ও যুবলীগ নেতা হামিদ ফকিরের (৪৫) ওপর হামলা হয়েছে। তিনি ৬ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে শালনগর গ্রামে এ ঘটনা ঘটে।

সর্বশেষ খবর