শিরোনাম
শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

ডন হতে খুনের চুক্তি কিশোরের, ২ লাখ টাকার মিশন

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মিরপুরের ডন হতে চেয়েছিল মো. হৃদয় নামে এক কিশোর। সেই স্বপ্ন পূরণে অপরাধে জড়িয়ে পড়ে। প্রবাসীর জমিসংক্রান্ত বিরোধ মেটাতে ২ লাখ টাকার চুক্তিতে ১২ ডিসেম্বর রাতে শাহাদাত হোসেন হাসিবকে ধারালো ছুরি দিয়ে উপর্যুপরি কুপিয়ে হত্যা করে হৃদয় ও তার সহযোগীরা।

এ ঘটনায় জড়িত অভিযোগে বৃহস্পতিবার হৃদয়কে ঝালকাঠি থেকে গ্রেফতার করে পুলিশ। তার দেওয়া তথ্যের ভিত্তিতে ওই হত্যায় জড়িত কিশোর গ্যাংয়ের আরও চারজনকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করা হয়।

গতকাল বেলা সাড়ে ১১টায় মিরপুরে নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব জানান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) এ জেড এম তৈমুর রহমান। তিনি বলেন, শাহাদাত হোসেন হাসিব নামে ১৭ বছর বয়সী এক কিশোরকে হত্যার ঘটনায় গ্রেফতার হয়েছে মোফাজ্জল হোসেন মণ্ডল, হুমায়ুন কবির, সাদ্দাম, আল-আমিন আহমদ ও মো. হৃদয়। হাসিব হত্যার ঘটনা তদন্ত করতে গিয়ে দেখা যায় মূলত পৈতৃক সম্পত্তির বিরোধের জেরে তাকে হত্যা করা হয়েছে। আর এ হত্যায় পাঁচজন জড়িত। সরাসরি জড়িত তিনজন। গ্রেফতার হৃদয় ও সাদ্দাম আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

এডিসি আরও বলেন, হাসিবের বাবার সঙ্গে বিপুল নামে এক প্রবাসী ব্যক্তির বাবার জমিসংক্রান্ত মামলা ছিল নোয়াখালীতে। সে মামলার জেরে তাকে হত্যার পরিকল্পনা করে মোফাজ্জল হোসেন মণ্ডল। পরিকল্পনা অনুযায়ী হৃদয়ের সঙ্গে ২ লাখ টাকায় চুক্তি করে মোফাজ্জল। তবে হত্যার পর চুক্তি অনুযায়ী টাকা দেওয়া হয়নি হৃদয়কে। এ ঘটনায় বিদেশে অবস্থানরত বিপুলের বিষয়ে তদন্ত করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ দেখে প্রথমে হৃদয়কে শনাক্ত করে পুলিশ। পরে ৪০টি মোবাইল নম্বরের তথ্য বিশ্লেষণ করে হৃদয়ের নম্বর পাওয়া যায়। ঘটনার পর হৃদয় নিজেকে আড়াল করতে ঢাকা থেকে চাঁদপুরে যায়। সেখান থেকে ভোলায় গিয়ে অবস্থান নেয়। পুলিশ যাতে তাকে ধরতে না পারে তাই সেখানে বেশিদিন অবস্থান না করে ঝালকাঠি চলে যায়।

সর্বশেষ খবর