সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

ডা. মুরাদের বিরুদ্ধে বিভিন্ন স্থানে মামলা

প্রতিদিন ডেস্ক

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে আরও মামলা হয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

কুমিল্লা : সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান ও উপস্থাপক মুহাম্মদ হেলাল নাহিদের বিরুদ্ধে কুমিল্লার আদালতে মামলা করা হয়েছে। গতকাল কুমিল্লার ১ নম্বর আমলি আদালতে মামলাটি করেন কুমিল্লা আদালতের আইনজীবী আতিকুল ইসলাম। এ সময় অ্যাডভোকেট কাইমুল হক রিংকুসহ বিএনপিপন্থি অর্ধশত আইনজীবী উপস্থিত ছিলেন। মামলার বাদী আইনজীবী জানান, ডা. মুরাদ সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নাতনি সম্পর্কে কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন। এটি শুধু জাইমা রহমানের জন্য সম্মানহানিকর নয়, এটা পুরো নারীসমাজের জন্য অপমানজনক। তাই জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের পক্ষ থেকে মামলাটি দায়ের করেছি।

পঞ্চগড় : ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে পঞ্চগড়ে মামলা করা হয়েছে। জিয়া পরিবার ও তারেক রহমানের মেয়ে ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে করুচিপূর্ণ, নারীবিদ্বেষী এবং যে কোনো নারীর জন্য মর্যাদাহানিকর ভাষা ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারের অভিযোগে মুখ্য বিচারিক হাকিমের আদালতে এই মামলা দায়ের করা হয়। মামলায় চট্টগ্রামের হালিশহরের মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নামের একজনকে দুই নম্বর আসামি করা হয়েছে।

পঞ্চগড় জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি ও পঞ্চগড় আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট মির্জা নাজমুল ইসলাম কাজল বাদী হয়ে বাংলাদেশ দণ্ডবিধির ১৫৩-এর ক, ৫০৫ এর ক ও ৫০৯ ধারায় গতকাল এই মামলা দায়ের করেন। আদালতের বিচারক হুমায়ূন কবির সরকার শুনানি করেছেন। বাদী তার আবেদনের পক্ষে বক্তব্য দিয়েছেন। জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের অর্ধশত আইনজীবী শুনানিতে উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর