শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

অগ্নিদগ্ধদের চিকিৎসার নির্দেশ প্রধানমন্ত্রীর তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক

ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে অগ্নিকান্ডে হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আহতদের দ্রুত সুচিকিৎসা নিশ্চিত করতে এবং নিহতদের স্বজনদের কাছে লাশ হস্তান্তরের ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। গতকাল দুপুরে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো শোকবার্তায় এ তথ্য জানিয়ে বলা হয়েছে, রাষ্ট্রীয় সফরে থাকলেও মালদ্বীপ থেকেই এ বিষয়ে প্রধানমন্ত্রী প্রতিনিয়ত খোঁজখবর রাখছেন।

প্রধানমন্ত্রী নিহতদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করেন। তিনি স্বজন হারানো শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান এবং আহতদের আশু সুস্থতা কামনা করেন।

তিন তদন্ত কমিটি : সুগন্ধা নদীতে এমভি অভিযান-১০ লঞ্চে আগুনের ঘটনায়   নৌপরিবহন মন্ত্রণালয়ের পর আরও দুটি তদন্ত কমিটি গঠন করেছে ঝালকাঠি জেলা প্রশাসন ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। গতকাল দুপুরে ঝালকাঠি জেলা প্রশাসক জোহর আলী জানান, অতিরিক্ত জেলা প্রশাসক নাজমুল আলমকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন জমা দিতে হবে। এদিকে, বন্দর ও পরিবহন বিভাগের অতিরিক্ত পরিচালক সাইফুল ইসলামকে কমিটির প্রধান করে ছয় সদস্যের কমিটি গঠন করেছে বিআইডব্লিউটিএ। লঞ্চে আগুন লাগার কারণ খতিয়ে দেখে প্রতিবেদন দিতে বলা হয়েছে কমিটিকে।

সর্বশেষ খবর