মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

শেখানো বুলি বলেছি

ঢাকায় ফিরে বললেন কক্সবাজারে ধর্ষণের শিকার নারী ও তার স্বামী, চাইলেন বিচার বিভাগীয় তদন্ত

প্রতিদিন ডেস্ক

শেখানো বুলি বলেছি

টানা চার দিন ট্যুরিস্ট পুলিশের হেফাজতে ‘বন্দীদশা’ থেকে মুক্তি পেয়ে অনেকটা গোপনে ঢাকার যাত্রাবাড়ীর বাসায় ফিরেছেন কক্সবাজারে দলবদ্ধ ধর্ষণের শিকার নারী ও তার স্বামী-সন্তান। রবিবার রাতে তারা ঢাকায়  পৌঁছান।

গতকাল সকালে ওই নারী ও তার স্বামী মোবাইল ফোনে কথা বলেছেন একটি গণমাধ্যমের সঙ্গে। এ সময় ওই নারীর স্বামী বলেন, পুলিশের তদন্তে তার আস্থা নেই। দলবদ্ধ ধর্ষণের ঘটনার যেন সুষ্ঠু তদন্ত হয়, তার জন্য তারা বিচার বিভাগীয় তদন্ত চান। এ ব্যাপারে তারা শিগগিরই ঢাকায় সংবাদ সম্মেলন করে ওই দিনের ঘটনার সবকিছু প্রকাশ করবেন।

মামলার বাদী বলেন, এ কয়েক দিন নানা চাপের মধ্যে তার স্ত্রীকে উল্টাপাল্টা বক্তব্য দিতে হয়েছে। জীবনের নিরাপত্তার কথা ভেবে কক্সবাজার আদালতে মিথ্যা জবানবন্দিও দিতে হয়েছে।

ভুক্তভোগী নারী বলেন, ২৩ ডিসেম্বর সন্ধ্যায় কক্সবাজার থানার সামনে তার স্বামীকে হাতে লেখা একটি চিঠি ধরিয়ে দেয় অপরিচিত কয়েকজন যুবক। তখন বলা হয়েছিল এভাবেই (চিঠিতে লেখা কথা অনুযায়ী) কথা বলতে হবে। নয়তো কারও প্রাণ থাকবে না। এরপর তিনি স্বামী-সন্তানের নিরাপত্তার কথা ভেবে শেখানো বুলিতে আদালতে জবানবন্দি দিয়েছেন।

ওই নারীর স্বামী বলেন, রবিবার রাতে তারা তিনজন শীতাতপ নিয়ন্ত্রিত গ্রিন লাইন পরিবহনে চড়ে ঢাকায় পৌঁছান। টিকিট করে দিয়েছে ট্যুরিস্ট পুলিশ। কক্সবাজার থানায় মামলা করার পর ২৩ ডিসেম্বর থেকে টানা চার দিন তারা ট্যুরিস্ট পুলিশের হেফাজতে ‘বন্দী’ ছিলেন। এ সময় কারও সঙ্গে তাদের কথা বলতে দেওয়া হয়নি।

ধর্ষণের শিকার নারী ও মামলার বাদীর বিচার বিভাগীয় তদন্ত দাবির প্রসঙ্গে জানতে চাইলে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিউদ্দিন বলেন, এটা তারা চাইতে পারেন। আমরা নিয়মতান্ত্রিকভাবে তদন্তের কাজ চালিয়ে যাচ্ছি। আমাদের তদন্তের বিন্দুমাত্র ভুল থাকবে না।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর