শিরোনাম
বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

আবারও অশান্ত পাহাড়

রাঙামাটিতে দুই গ্রুপে বন্দুকযুদ্ধ নিহত ২

রাঙামাটি প্রতিনিধি

আবারও অশান্ত হয়ে উঠেছে রাঙামাটির পাহাড়। গতকাল দিনদুপুরে বন্দুকযুদ্ধে লিপ্ত হয় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) এবং ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সশস্ত্র সদস্যরা। এ সময় গুলিবিদ্ধ হয়ে দুজন প্রাণ হারিয়েছেন।

জানা গেছে, দুপুর সাড়ে ১২টার দিকে বাঘাইছড়ি উপজেলার দুই কিলো নামক স্থানে এ ঘটনা ঘটে। জেএসএস ও ইউপিডিএফের একাংশ পাহাড়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বন্দুকযুদ্ধে লিপ্ত হয়। উভয় গ্রুপের মধ্যে কয়েক ঘণ্টা ধরে বন্দুকযুদ্ধ চলে। এ সময় গুলিবিদ্ধ হয়ে মারা যান জেএসএসের সদস্য জানন চাকমা (৩৫) ও ইউপিডিএফের সদস্য মনিময় চাকমা (৪০)। ঘটনার সময় গুলিবিদ্ধ হয়েছেন শ্রমিক মনু মিয়া (৩০)। তিনি বাঘাইছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। বন্দুকযুদ্ধের পর স্থানীয়দের মধ্যে চরম আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

দায়িত্বশীল সূত্র জানায়, ঘটনার এক পর্যায়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সেখানে যায়। তাদের উপস্থিতি টের পেয়ে গভীর জঙ্গলে পালিয়ে যায় সশস্ত্র গ্রুপের সদস্যরা। বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনীর দল পৌঁছে যায়। এরপর সেখানে অতিরিক্ত আইনশৃঙ্খালা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছে। দুজনের লাশ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। পরে তাদের লাশ নিজ নিজ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর