শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

দুর্ঘটনার বাস সরাতে গিয়ে ফের দুর্ঘটনা, নিহত ৩

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর গুলিস্তানে দুর্ঘটনার পর পুলিশ একটি বাস জব্দ করে সরিয়ে নেওয়ার সময় ফের দুর্ঘটনা ঘটিয়েছে। একই স্থানে পৃথক এই ঘটনায় তিনজন নিহত হয়েছেন। বাসটি এক পুলিশ সদস্য চালাচ্ছিলেন বলে জানা গেছে।

গতকাল বিকাল ৪টার দিকে গুলিস্তান সার্জেন্ট আহাদ পুলিশ বক্সের সামনের সড়কে এ ঘটনা ঘটে। মারা যাওয়া ব্যক্তিরা হলেন- আমেরিকা প্রবাসী শুকুর মাহমুদ বাবুল (৫৮) ও রাইসুল কবির তুষার (৩৫)। এ ছাড়া সাত্তার মিয়া (৩৫) নামে এক রিকশাচালকের মৃত্যু হয়েছে।  

পল্টন থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সেন্টু মিয়া বলেন, যাত্রীবাহী বাস শ্রাবণ পরিবহন নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডে ধাক্কা দিলে রাস্তায় থাকা দুজন পথচারী আহত হন। পরে সেখান থেকে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিলে কর্তব্যরত চিকিৎসক শুকুর মাহমুদকে মৃত ঘোষণা করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় পৌনে ৬টায় মারা যান তুষার। পরে লাশ দুটি ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

এদিকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) আবদুল আহাদ বলেন, শ্রাবণ পরিবহনের একটি বাস দুর্ঘটনায় পড়লে একজন পুলিশ সদস্য আহত হন। তখন ওই বাসের চালক ও চালকের সহকারী পালিয়ে যান। এরপর ওই বাসটি আহাদ পুলিশ বক্সের একজন এএসআই চালিয়ে নিরাপদ স্থানে সরাতে গিয়ে ব্রেক ফেল করে আবারও দুর্ঘটনায় পড়লে দুজন নিহত হন।  প্রত্যক্ষদর্শীরা জানান, বাসটি প্রথমে কয়েকটি রিকশাকে ধাক্কা দেয়। এরপর দাঁড়িয়ে থাকা মোটরসাইকেল এবং পথচারীদের ধাক্কা দিয়ে সড়কদ্বীপে ওঠে যায়। এ ঘটনায় সাত্তার মিয়া নামে এক রিকশাচালকের মৃত্যু হয়েছে। শ্রাবণ পরিবহনের যে বাসটি দুর্ঘটনার শিকার হয় তা চালাচ্ছিলেন এমদাদ নামে পুলিশের একজন সদস্য। গুলিস্তান কাপ্তানবাজার কমপ্লেক্স ভবনের সামনে থেকে গাড়িটি জব্দ করেন তিনি। এরপর নিজেই চালিয়ে সার্জেন্ট আহাদ পুলিশ বক্সের দিকে আসছিলেন। ১০০ গজের মধ্যে ডানে মোড় নিতে গিয়ে পথচারীদের ওপর বাস তুলে দেন এমদাদ। জানা গেছে, মদনপুর থেকে গুলিস্তানে চলাচল করে শ্রাবণ পরিবহন। কাপ্তানবাজার কমপ্লেক্স ভবনের সামনে শ্রাবণ পরিবহনের বাসগুলো এসে তাদের যাত্রী নামিয়ে দেয়। এরপর সামনের রাস্তা ঘুরে গুলিস্তান সেন্ট্রাল জামে মসজিদের সামনে যাত্রী উঠিয়ে আবার মদনপুরের উদ্দেশে রওনা হয়। উল্লেখ্য, এর আগে গত মঙ্গলবার রাজধানীর খিলক্ষেতে বেপরোয়া এনা পরিবহনের একটি বাস রোড ডিভাইডার ভেঙে অন্য পাশে থাকা মাইক্রোবাসের ওপর পড়ে। এতে মাইক্রোবাসটির চালক আহত হন। এ ঘটনায় বাসটির চালককে আটক করে পুলিশ। এরপর সামাজিক যোগাযোগমাধ্যমে দুর্ঘটনার ছবি পোস্ট করে এনার বেপরোয়া আচরণ নিয়ে উদ্বেগ জানাতে থাকেন সাধারণ মানুষ। এনা পরিবহন বাস কোম্পানির চালকদের বেপরোয়া মনোভাব এবং মালিককে নিয়েও সেখানে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে।

সর্বশেষ খবর