শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

দল করলে দলের সিদ্ধান্ত মানতে হবে : কাদের

নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সেলিনা হায়াৎ আইভী জয় পাবেন বলে আশা প্রকাশ করেছেন দলীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে বলেন, দল করলে দলের সিদ্ধান্ত মানতে হবে। নিজেদের মধ্যে ছোটখাটো কিছু হয়ে থাকলে তা নিরসন করতে হবে।

গতকাল আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে দলীয় দায়িত্বপ্রাপ্ত নেতাদের নিয়ে বৈঠক করেন দলীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে রাষ্ট্রপতির সংলাপে বিএনপির যোগ না দেওয়ার ঘোষণা গণতন্ত্রের জন্য খারাপ খবর। তবে সংলাপে না গেলেও ভোটকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপি নির্বাচনে আসবে। আগামী নির্বাচনেও বিএনপি আসবে- এমন ধারণা প্রকাশ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তাদের নির্বাচনে যাওয়ার এজেন্ডা থাকবে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা। কারণ তারা জানে, শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের উন্নয়ন অর্জনে জনগণের ভোটে বিএনপি জয়লাভ করতে পারবে না। সংলাপে অংশ নেওয়া রাজনৈতিক দলগুলো ইসি গঠনে আইন করার পক্ষে যে মত দিয়েছে, সে বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে ওবায়দুল কাদের বলেন, এবারই আইনটা হওয়ার সম্ভাবনা ছিল, মহামারীর কারণে সম্ভব হয়নি। এবার না হলেও আগামীবার আইন হবে। এবার সময় একেবারেই হাতে নেই। সার্চ কমিটি গঠন, যেটা এবার হচ্ছে, গতবারও হয়েছে, সেটাও আইনের বাইরে নয়, নিয়মের বাইরে নয়, সংবিধানের বাইরে নয়। তিনি বলেন, গত দুই নির্বাচনে নারায়ণগঞ্জে জয়লাভ করেছে আওয়ামী লীগ। এবারও জয়ের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন নেতা-কর্মীরা। জনসমর্থনের পাল্লা নৌকার প্রার্থীর দিকেই ভারী। দলের সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করছেন। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, মির্জা আজম, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ দফতর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় সদস্য সৈয়দ আবদুল আওয়াল শামীমসহ অন্যরা।

সর্বশেষ খবর