সোমবার, ৩ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

ছাত্রদলের কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে ছাত্রদলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালিতে লাঠিচার্জ করেছে পুলিশ। পুলিশের বাধা ও লাঠিচার্জ উপেক্ষা করেই সমাবেশ ও র‌্যালি করেছে বিএনপির এই সহযোগী সংগঠনটি। গতকাল বেলা সাড়ে ১২টার দিকে নগরীর সদর রোডে এ ঘটনা ঘটে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল বেলা সাড়ে ১১টার দিকে জেলা ও মহানগরীর বিভিন্ন স্থান থেকে ক্ষুদ্র ক্ষুদ্র মিছিল সহকারে ছাত্রদল নেতা-কর্মীরা নগরীর সদর রোডের দলীয় কার্যালয়ে জড়ো হন। এ সময় অশ্বিনী কুমার হলের সামনে মিছিলকারীদের বাধা দেয় পুলিশ। বাধা উপেক্ষা করে তারা দলীয় কার্যালয়ে ভিড় করেন।

মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল করিম রনির সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন ছাত্রদলের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ। বিশেষ অতিথি ছিলেন জেলা ছাত্রদলের সভাপতি মাহফুজুল আলম মিঠু। বক্তব্য রাখেন মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, জেলা ছাত্রদলের সহ-সভাপতি তরিকুল ইসলাম, সাধারণ সম্পাদক কামরুল হাসানসহ অন্যরা। উপস্থিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুক, কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক আ ক ন কুদ্দুসুর রহমান ও মহানগরের সদস্যসচিব মীর জাহিদুল কবির। সমাবেশ শেষে ছাত্রদলের নেতা-কর্মীরা র‌্যালি বের করলে অশ্বিনী কুমার হলের সামনে তাদের বাধা দেয় পুলিশ। বাধা উপেক্ষা করে র‌্যালি অব্যাহত রাখলে র‌্যালির শেষভাগের নেতা-কর্মীদের বেধড়ক লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। ছাত্রদলের কর্মসূচি প- করতেই পুলিশ শান্তিপূর্ণ র‌্যালিতে বাধা এবং লাঠিচার্জ করেছে বলে অভিযোগ করেন মহানগর ছাত্রদল সাধারণ সম্পাদক হুমায়ুন কবির। তবে শৃঙ্খলার স্বার্থে তাদের বাধা দেওয়া হয়েছে বলে দাবি করেছেন কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন। ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যে কোনো অনাকাক্সিক্ষত পরিস্থিতি রোধে সদর রোডসহ আশপাশের এলাকায় মোতায়েন ছিল বিপুলসংখ্যক পুলিশ।

সর্বশেষ খবর