শিরোনাম
বুধবার, ৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

খালেদার মুক্তি দাবিতে ফের জেলায় সমাবেশ ১২ জানুয়ারি থেকে

নিজস্ব প্রতিবেদক

খালেদার মুক্তি দাবিতে ফের জেলায় সমাবেশ ১২ জানুয়ারি থেকে

দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং উন্নত চিকিৎসার জন্য বিদেশ পাঠানোর দাবিতে বাকি থাকা অন্য জেলাগুলোয় সমাবেশ কর্মসূচি ১২ জানুয়ারি শুরু করবে বিএনপি।

সোমবার রাতে দলের জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত হয়। সভায় সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। উপস্থিত ছিলেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

গতকাল দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার দাবিতে ২২ থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত ৩২ জেলায় সমাবেশ করে দলটি।  বিবৃতিতে বলা হয়, সভায় খালেদা জিয়ার শারীরিক পরিস্থিতি সম্পর্কে স্থায়ী কমিটির সদস্যদের অবহিত করেন মির্জা ফখরুল। সমাবেশের বিষয়ে বিস্তারিত কর্মসূচি নেওয়ার জন্য দলের মহাসচিবকে দায়িত্ব দেওয়া হয়। সভায় গত ৩০ ডিসেম্বর সিরাজগঞ্জ বিএনপির কর্মসূচি বানচালের উদ্দেশে আওয়ামী লীগের দফায় দফায় আক্রমণ, নেতা-কর্মী ও সাধারণ মানুষের ওপর অবৈধ অস্ত্র দিয়ে গুলি বর্ষণ, নেতা-কর্মীদের মারাত্মকভাবে আহত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। প্রকাশ্যে অগ্নেয়াস্ত্রসহ আওয়ামী সন্ত্রাসীদের ছবি জাতীয় দৈনিক ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত হওয়ার পরও তাদের বিরুদ্ধে কোনো মামলা না দিয়ে, গ্রেফতার না করে বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের, গ্রেফতার এবং বাড়ি বাড়ি তল্লাশি চালিয়ে ত্রাসের রাজত্ব সৃষ্টি করার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানানো হয় সভায়।

বিবৃতিতে আরও বলা হয়, অবিলম্বে চিহ্নিত আওয়ামী সন্ত্রাসীদের গ্রেফতার করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ এবং বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেফতারকৃতদের মুক্তি দাবি করা হয় স্থায়ী কমিটির সভায়। এতে বলা হয়, অবৈধ আওয়ামী সরকার এর আগে হবিগঞ্জ, পটুয়াখালীসহ সারা দেশে একই কায়দায় হামলা করে বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের ও বেশ কিছু নেতাকে গ্রেফতার করেছে। সভায় অবিলম্বে সব মামলা প্রত্যাহার ও গ্রেফতারকৃতদের মুক্তির দাবি জানানো হয়। সম্প্রতি টঙ্গী ও চট্টগ্রামে র‌্যাবের নির্যাতনে দুজনের মৃত্যুর যে সংবাদ প্রকাশ হয়েছে, এতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয় স্থায়ী কমিটির সভায়। এ সংক্রান্ত প্রয়োজনীয় তথ্যাদি সংগ্রহ করার জন্য দলীয় মানবাধিকার সম্পাদক আসাদুজ্জামানকে নির্দেশ দেওয়া হয়েছে।

সর্বশেষ খবর