শুক্রবার, ৭ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

নিখোঁজ কেউ উদ্ধার নেই ২৪ ঘণ্টায়, শনাক্ত হয়নি ট্রলার

লঞ্চের ধাক্কায় ট্রলারডুবি

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার ধর্মগঞ্জ চতলার মাঠ এলাকায় লঞ্চের ধাক্কায় নদীতে ট্রলারডুবির ঘটনায় ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও নিখোঁজ কাউকে উদ্ধার করা যায়নি। এমনকি ডুবে যাওয়া ট্রলারটিও শনাক্ত করতে পারেনি ডুবুরি দল। স্বজনরা নিখোঁজদের সন্ধান পেতে নদীতীরে বসে আহাজারি করছেন। গতকাল সন্ধ্যা ৬টা ১৯ মিনিট পর্যন্ত কোনো লাশ উদ্ধারের খবর পাওয়া যায়নি।

এদিকে ট্রলারডুবির ঘটনায় নিরাপত্তা বিভাগ বিআইডব্লিউটিএর উপ-পরিচালক কম্পিউটার (ভারপ্রাপ্ত) বাবুলাল বৈদ্য বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় মামলা করেছেন। ওই মামলায় ফতুল্লার বক্তাবলী ফাঁড়ির নৌ-পুলিশ বুধবার রাতেই ট্রলারকে ধাক্কা দেওয়া এমভি ফারহান-৬ নামক লঞ্চের মাস্টার কামরুল হাসান (৪০), ইনচার্জ ড্রাইভার মো. জসিম উদ্দিন ভুইয়া (৪০) ও সুকানি মো. জসিম মোল্লাকে (৩০) গ্রেফতার করে ফতুল্লা মডেল থানায় সোপর্দ করে। গ্রেফতারদের পাঁচ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা বক্তাবলীর নৌ-ফাঁড়ির উপ-পরিদর্শক আ. মতিন।

বুধবার সকাল ৮টায় ফতুল্লার ধর্মগঞ্জে চতলার মাঠ গুদারাঘাট এলাকায় নদী পারাপারের সময় এমভি ফারহান-৬ লঞ্চের ধাক্কায় অন্তত ৪০ জন যাত্রী নিয়ে একটি ট্রলারডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় একই পরিবারের চারজনসহ অন্তত ৯ জন নিখোঁজ রয়েছে। অন্যরা সাঁতরিয়ে তীরে উঠেছে। নিখোঁজরা হলেন-মাদরাসা ছাত্র আবদুল্লাহ (২২), মোতালেব (৪২), কলেজছাত্র সাব্বির (১৮), চরমধ্যনগর এলাকার একই পরিবারের সোহেল মিয়ার স্ত্রী জেসমিন আক্তার (৩০) এবং তার দুই মেয়ে তাসমিন আক্তার (২০), দেড় বছরের তাসফিয়া আক্তার ও এক ছেলে মাদরাসাছাত্র তামিম (৮), উত্তর গোপালনগর মসজিদের মুয়াজ্জিন আবদুল্লাহ ও আওলাদ হোসেন (৩২)। নৌ-পুলিশের দায়ের করা মামলায় উল্লেখ করা হয়- বুধবার সকাল সাড়ে ৮টায় ফতুল্লা  ধর্মগঞ্জ খেয়াঘাটের  ৫০০ গজ পশ্চিমে ধলেশ্বরী নদীতে ঘন কুয়াশার মধ্যে ৪০-৫০ জন যাত্রীসহ খেয়া পারাপারের একটি ট্রলার ধর্মগঞ্জ খেয়াঘাটের পশ্চিম তীর থেকে ধর্মগঞ্জ ঘাটে আসার সময় ভোলা জেলার বেতুয়া (চরফ্যাশন) থেকে ছেড়ে আসা ঢাকা অভিমুখী এমভি ফারহান-৬ নামীয় লঞ্চটি দ্রুত ও বেপরোয়া গতিতে ধাক্কা দিলে যাত্রীসহ ট্রলারটি ডুবে যায়। মামলার তদন্ত কর্মকর্তা জানান, এখন পর্যন্ত নিখোঁজ কাউকে উদ্ধার করা যায়নি। ডুবে যাওয়া ট্রলারটিরও সন্ধান পাওয়া যায়নি। গ্রেফতারদের তিনজনকে পাঁচ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

সর্বশেষ খবর