মঙ্গলবার, ১১ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

ভেসে উঠল আরও তিন লাশ, মৃত বেড়ে ৯

লঞ্চের ধাক্কায় ট্রলারডুবি

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের ফতুল্লায় ধলেশ্বরী নদীতে যাত্রীবাহী লঞ্চ এমভি ফারহান-৬-এর ধাক্কায় ডুবে যাওয়া ট্রলার থেকে ১০ যাত্রীর মধ্যে গতকাল আরও তিনজনের লাশ ভেসে উঠেছে। এতে করে ট্রলার ডুবির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল নয়জনে। এছাড়া উদ্ধার করা হয়েছে ডুবে যাওয়া ট্রলারটিও। এর আগে রবিবার ৯ জানুয়ারি সকালে নদীতে ভাসমান অবস্থায় ৪ জনের লাশ উদ্ধার করা হয়। ওই দিন বিকালে আরও ২ জনের লাশ উদ্ধার করা হয়। বাকি আরও একটি লাশ উদ্ধারে তল্লাশি চালিয়ে যাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

নিহতরা হলেন, ‘বক্তাবলী চরমধ্যনগর এলাকার শফিকুল ইসলাম সোহেলের স্ত্রী জেসমিন আক্তার (৩৫) ও তাঁর মেয়ে তাসমিম (১৫), একই এলাকার রাজু মিয়ার ছেলে সাব্বির মিয়া (১৮) ও জোসনা বেগম (৩৩), মোতালেব (৪২), আওলাদ (২৫), আব্দুল্লাহ (২২), তামীম (৮) ও শামসুদ্দিন (৬৫)। এখনো নিখোঁজ রয়েছে দুই বছরের শিশু  তাফসিয়া।

ট্রলার ডুবির ঘটনায় গঠিত সাত সদস্য তদন্ত কমিটির প্রধান নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, গতকাল সকালে ধলেশ্বরী নদীতে ভাসমান অবস্থায় আরও ৩ জনের লাশ উদ্ধার করা হয়। এ পর্যন্ত ৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ডুবে যাওয়া ট্রলারটিও উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, ‘স্বজনদের দাবি অনুযায়ী ট্রলার ডুবির ঘটনায় আরও ১জন নিখোঁজ রয়েছে। তাকে উদ্ধারে তল্লাশি চলছে। আইনগত প্রক্রিয়া শেষে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা   হবে।’ গত ৫ জানুয়ারী সকাল সাড়ে ৮টার দিকে ফতুল্লার ধর্মগঞ্জ এলাকায় ধলেশ্বরী নদীতে ঢাকাগামী এমভি ফারহান-৬ নামে লঞ্চ বেপরোয়া গতিতে এসে ৪০/৫০ জন যাত্রীসহ খেয়া পারাপারের একটি ট্রলারকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ট্রলারটি ডুবে যায়। এ সময় ট্রলারের ৯ যাত্রী নিখোঁজ হয়। এ ঘটনায় নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে আহ্বায়ক করে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক। আগামী ১০ কার্য দিবসের মধ্যে এ ঘটনার তদন্ত প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া ঘটনার দিন রাতেই  নারায়ণগঞ্জ নদীবন্দর নৌ-নিরাপত্তা বিভাগের ভারপ্রাপ্ত উপ-পরিচালক বাবু লাল বৈদ্য বাদী হয়ে ঘাতক লঞ্চ এমভি ফারহান-৬ এর মাস্টার, চালক ও সুকানিসহ ৩ জনের বিরুদ্ধে দায়িত্ব অবহেলার অভিযোগে ফতুল্লা মডেল থানায় মামলা করেছেন। ওই মামলায় লঞ্চের মাস্টার কামরুল হাসান (৪০), ইনচার্জ ড্রাইভার জসিম উদ্দিন ভুইয়া (৪০) ও সুকানি মো. জসিম মোল্লাকে (৩০) গ্রেফতার করা হয়েছে। বর্তমানে ওই তিন জন জেল হাজতে রয়েছে।

সর্বশেষ খবর