বুধবার, ১২ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

সমতায় শেষ নিউজিল্যান্ড সিরিজ

লিটন হাঁকালেন সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক

সমতায় শেষ নিউজিল্যান্ড সিরিজ

সেঞ্চুরি করার পর লিটনের উচ্ছ্বাস -এএফপি

ক্রাইস্টচার্চে লিটন দাসের দুর্দান্ত সেঞ্চুরির পরও ম্যাচ বাঁচাতে পারেনি বাংলাদেশ। তিন দিনেই ইনিংস ও ১১৭ রানে হেরে যায় মুমিনুলরা। প্রথম টেস্টে আট উইকেটে জয় পাওয়ায় সমতায় শেষ হলো নিউজিল্যান্ড সিরিজ। ম্যাচ শেষে ট্রফি নিয়ে উদযাপন করার সুযোগ পেয়েছে বাংলাদেশও। এই প্রথম নিউজিল্যান্ড থেকে খালি হাতে ফিরতে হচ্ছে না বাংলাদেশকে।

মাউন্ট মঙ্গানুইয়ে দুর্দান্ত খেলা বাংলাদেশ যেন ক্রাইস্টচার্চে গিয়ে খেই হারিয়ে ফেলে। বোলারদের পর ব্যাটসম্যানরাও ব্যর্থ। কেবল মাত্র লিটন দাসই মনে হয় ব্যতিক্রম। গতকাল তিনি দুর্দান্ত এক সেঞ্চুরি করেছেন। ওয়ানডে স্টাইলে ব্যাটিং করে ১১৪ বলে খেলেছেন ১০৩ রানের ইনিংস। প্রথম ইনিংসে নিউজিল্যান্ড ৬ উইকেট ৫২১ রান করে ইনিংস ঘোষণা করে। তারপর বাংলাদেশ ব্যাট করতে নেমে ১২৬ রানেই অলআউট হয়ে যায়। ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সফরকারীদের ইনিংস আটকে যায় ২৭৮ রানে।

ডাবল সেঞ্চুরি করে ম্যাচ সেরা হয়েছেন কিউই দলপতি টম লাথাম। টানা তিন ইনিংসে তিন সেঞ্চুরি করে সিরিজসেরা হয়েছেন ডেভন কনওয়ে। বিদীয় টেস্টে গ্রেট ব্যাটসম্যান রস টেলরকে জয় উপহার দিতে পেরে দারুণ খুশি ব্লাক ক্যাপস অধিনায়ক। টপ লাথাম বলেন, ‘এই ম্যাচে সতীর্থরা সবাই দারুণ খেলেছে। এটি ছিল আমাদের গ্রেট ব্যাটসম্যান রস টেলরের শেষ ম্যাচ। এমন একটি দুর্দান্ত জয়টি খুবই দরকার ছিল।’ ক্রাইস্টচার্চে বাজেভাবে হারার পর এনিয়ে খুব একটা ভাবছেন না টাইগার ক্যাপ্টেন মুমিুনল হক। কারণ, আগের ম্যাচে মাউন্ট মঙ্গানুইয়ে তার দল যে কৃতিত্ব দেখিয়েছেন এর আগে অন্য কোনো অধিনায়ক তা করতে পারেনি। ৮ উইকেটের সেই জয়ই সিরিজে সমতা এনে দিয়েছে। মুমিনুল মনে করেন এই অর্জন গর্ব করার মতো। ক্যাপ্টেন বলেন, ‘প্রথম টেস্ট জয়ের পর আমি প্রচন্ড আনন্দিত ও গর্বিত। বিশেষ করে বিদেশে খেলাটা খুব গর্বের।’

 

সর্বশেষ খবর