বৃহস্পতিবার, ১৩ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

বাগ্‌বিতণ্ডা হতেই পারে : আইভী

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে দুবারের নির্বাচিত মেয়র ও আসন্ন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী ভোটারদের উদ্দেশে বলেছেন, ‘জীবনে কখনো চাঁদাবাজি করিনি। আমার কোনো বাহিনী নেই। শহরে শান্তিতে থাকতে চাইলে আইভীকে বেছে নেবেন। কোনো গডফাদারের উত্থান যেন নারায়ণগঞ্জে না হয়। ধমকের সুরে কথা বলবে এমন কাউকে ভোট না দেওয়ার আবেদন জানিয়ে তিনি বলেন, প্রচারণাকালে বাগবিতন্ডা হতেই পারে। নইলে নির্বাচন জমবে কীভাবে।

গতকাল সকালে নগরীর ১৫ নম্বর ওয়ার্ডে প্রচারণার সময় টানবাজার এলাকায় এক পথসভায় সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। আইভী বলেন, আপনারা বারবার একটি লোক নিয়েই প্রশ্ন করেন কেন। তৈমূর আছেন। প্রত্যেকটি ওয়ার্ডে তৃণমূল কর্মীরা কাজ করছে। তাদের নিয়ে কথা বলুন। ওই সময় আবার প্রশ্ন করা হয় উনি (শামীম ওসমান) কার সঙ্গে আছেন? জবাবে আইভী বলেন, উনি নৌকার লোক। নৌকা ছাড়া উনি যাবেন কোথায়। স্বতন্ত্র পদপ্রার্থী তৈমূর আলম খন্দকারের কর্মী আটকের বিষয়ে তিনি বলেন, শুনেছি একজনকে আটক করা হয়েছে। সে তো ওয়ারেন্টের আসামি। এ ছাড়া নির্বাচন যাতে সুষ্ঠু হয়, সে জন্য অপরাধী বা অবৈধ অস্ত্র উদ্ধার নিয়ে পুলিশ কাজ করে থাকে। তবে আমি প্রশাসনের প্রতি অনুরোধ জানাব, যাতে সুন্দর উৎসবমুখর পরিবেশে সিটি নির্বাচন হয়।

নির্বাচন নিয়ে কোনো চ্যালেঞ্জ আছে কিনা- তিনি বলেন, নির্বাচনে প্রতি পদে পদে চ্যালেঞ্জ আছে। চ্যালেঞ্জ নিয়ে নারায়ণগঞ্জে গত ১৮ বছর কাজ করে যাচ্ছি। আর চ্যালেঞ্জ না থাকলে জমবে কীভাবে।

কালো টাকা ছড়ানো হচ্ছে কিনা জবাবে তিনি বলেন, শুনেছি টাকা ছড়ানো হচ্ছে। আমি আমার নির্বাচন নিয়ে কোনো শঙ্কা না থাকলেও আমার কিছু কর্মীকে টেলিফোনে হুমকি দেওয়া হচ্ছে। তবে এগুলো টুকটাক না হলে নির্বাচনও জমে না।

এ ভোট নিয়ে ব্যবসায়ীরা কী ভাবছে? জবাবে সাধারণ ব্যবসায়ীদের ভয় না পাওয়ার অনুরোধ জানিয়ে আইভী বলেন, ‘জীবনে আপনাদের কাছ থেকে চাঁদা নেইনি। আমার কোনো বাহিনী আপনাদের কাছে যায় নাই। এই নারায়ণগঞ্জ শহরে কেউ কোনোদিন বলতে পারবে না যে, আমি কারও গায়ে ফুলের টোকা দিয়েছি, সন্ত্রাসী, চাঁদাবাজি করেছি। শান্তিতে থাকতে চাইলে আইভীকে বেছে নিবেন। ভয় পাবেন না।’

ভোটারদের উদ্দেশে তিনি বলেন, নতুন করে বলার কিছু নাই। আমি তো ১৮ বছর ধরে আপনাদের সঙ্গে, আপনাদের পাশে আছি। আপনাদের সঙ্গে কখনো মিথ্যা কথা বলিনি, মিথ্যা প্রতিশ্রুতি দেইনি, দলবাজি করিনি। দলমত, জাতি-বর্ণের ঊর্ধ্বে উঠে কাজ করেছি। সব ধর্মের মানুষের জন্য সমানভাবে কাজ করেছি। এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি আদিনাথ বসু, যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রানু খন্দকার, মহিলা বিষয়ক সম্পাদক মরিয়ম কল্পনা, নাসিকের ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী বাসদ নেতা অসিত বরণ বিশ্বাস, কাউন্সিলর প্রার্থী আওয়ামী লীগ নেতা জি এম আরমান, ১৩, ১৪ ও ১৫ নম্বর ওয়ার্ডে সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী পপি রানী সরকার প্রমুখ।

জয় উপহার দেওয়ার কথা বললেন নানক : আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, নারায়ণগঞ্জ নৌকার ঘাঁটি হিসেবে সারা দেশে সমাদৃত। নারায়ণগঞ্জ মানেই আওয়ামী লীগ। নারায়ণগঞ্জ মানেই নৌকার জয়। আমাদের নেত্রী যেমন মূল্যায়ন করে আমানত হিসেবে আইভীকে মনোনয়ন দিয়েছেন। এখন আমাদের দায়িত্ব নেত্রীর হাতে জয়ের মালা তুলে দেওয়া। গতকাল বিকালে সিদ্ধিরগঞ্জের ৪ নম্বর ওয়ার্ডের আঁটি এলাকার আরএম মিলস বালুর মাঠে ওয়ার্ড আওয়ামী লীগের কর্মিসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাহাঙ্গীর কবির নানক বলেন, এই নির্বাচনকে নিয়ে আমাদের দলের ভিতরে সৃষ্টি হওয়া ধূম্রজাল কেটে গেছে। এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের প্রচার সম্পাদক তাজিম বাবুসহ কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

সর্বশেষ খবর