বৃহস্পতিবার, ১৩ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

ছয় জেলায় সমাবেশে খালেদার মুক্তি দাবি

ধাক্কাধাক্কিতে মঞ্চ ভেঙে পড়ল চট্টগ্রামে, মারপিট রাজশাহীতে

নিজস্ব প্রতিবেদক

ছয় জেলায় সমাবেশে খালেদার মুক্তি দাবি

চাঁদপুরে বিএনপির সমাবেশে বক্তব্য দেন কেন্দ্রীয় নেতারা -বাংলাদেশ প্রতিদিন

জেলা বিএনপির সমাবেশ করার সময় চট্টগ্রামে নেতা-কর্মীদের মধ্যে ধাক্কাধাক্কি ও হট্টগোলে মঞ্চ ভেঙে পড়েছে এবং রাজশাহীতে নেতা-কর্মীদের মধ্যে মারপিটের ঘটনা ঘটেছে।

গতকাল বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে দ্বিতীয় দফায় চট্টগ্রাম ও রাজশাহী, রংপুর, সিলেট, খুলনা ও চাঁদপুরে সমাবেশ অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম থেকে নিজস্ব প্রতিবেদক জানান, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সমাবেশ চলাকালে নেতা-কর্মীদের ধাক্কাধাক্কি, হুড়োহুড়ি এবং হট্টগোলের মুখে মঞ্চ ভেঙে পড়েছে। গতকাল দুপুরে আমানত সেতুর দক্ষিণ পাশে কর্ণফুলী সিডিএ আবাসিক এলাকা মাঠে এ ঘটনা ঘটে। এতে কয়েকজন নেতা-কর্মী সামান্য আহত হন। মঞ্চ ভাঙার সময় প্রধান অতিথির বক্তব্য দিচ্ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তবে ঘটনার পরও বক্তব্য অব্যাহত রাখেন আমীর খসরু। সমাবেশে দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানের সভাপতিত্বে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, যুবদলের সভাপতি সাইফুল আলম, দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম প্রমুখ বক্তব্য রাখেন।

রাজশাহী থেকে নিজস্ব প্রতিবেদক জানান, সমাবেশের মঞ্চে যখন কেন্দ্রীয় নেতারা উঠছিলেন, তখন মাঠের এক প্রান্তে বসে পড়েন নগর বিএনপির সদ্য সাবেক সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল ও সাবেক সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন। পরে কেন্দ্রীয় নেতাদের অনুরোধে শফিকুল হক মিলন মঞ্চে বক্তব্য দিতে উঠলে শুরু হয় হট্টগোল ও হাতাহাতি। কেন্দ্রীয় নেতাদের জুতা ছুড়ে মারেন বিক্ষুব্ধ নেতা-কর্মীরা। বেশ কিছুক্ষণ হাতাহাতি ও ধস্তাধস্তি চলার পর পরিস্থিতি শান্ত হলে বক্তব্য রাখেন রুহুল কবির রিজভী আহমেদ ও রুহুল কুদ্দুস তালুকদার দুলু। এরপর সমাবেশের প্রধান অতিথি মিজানুর রহমান মিনু বক্তব্য দিতে উঠলে মঞ্চ ছেড়ে তারা চলে যান। খুলনা থেকে নিজস্ব প্রতিবেদক জানান, খুলনা জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খানের সভাপতিত্বে ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া ফুটবল মাঠের সমাবেশে বক্তব্য রাখেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, কেন্দ্রীয় নেতা রাকিবুল ইসলাম বকুল, কৃষিবিদ শামীমুর রহমান শামীম, জয়ন্ত কুমার কুন্ডু, নগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা, সাহারুজ্জামান মোর্তজা প্রমুখ। চাঁদপুর প্রতিনিধি জানান, বিকালে চাঁদপুর শহরের নতুনবাজার এলাকায় মুনিরা ভবনের মাঠে জেলা বিএনপির সমাবেশে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সহসাংগঠনিক সম্পাদক ফজলুল হক, মো. মোস্তাক মিয়া, সায়েদুল হক সাঈদ প্রমুখ বক্তব্য রাখেন। রংপুর থেকে নিজস্ব প্রতিবেদক জানান, নগরীর বুড়িরহাট উচ্চবিদ্যালয় মাঠ প্রাঙ্গণে জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা বক্তব্য রাখেন। সিলেট থেকে নিজস্ব প্রতিবেদক জানান, গতকাল শহরতলির টুকেরবাজারে অনুষ্ঠিত সিলেট জেলা বিএনপির সমাবেশে জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদারের সভাপতিত্বে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির, বিএনপি নেতা সাখাওয়াত হাসান জীবন, কলিম উদ্দিন আহমদ মিলন, আরিফুল হক চৌধুরী, আবুল কাহের শামীম, তাহসিনা রুশদির লুনা প্রমুখ বক্তৃতা করেন।

সর্বশেষ খবর